• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    অসুখের জন্য আদর্শ কোনো পথ্য বাদ যাচ্ছে না তো

    অগ্রবাণী ডেস্ক | ১৯ মে ২০১৭ | ১০:১১ অপরাহ্ণ

    অসুখের জন্য আদর্শ কোনো পথ্য বাদ যাচ্ছে না তো

    আবহওয়া পরিরর্তনের ফলে বেড়ে গিয়েছে জ্বরের প্রর্দুভাব। আর কেউ অসুস্থ হলে আমরা সবাই বিশেষজ্ঞ হয়ে যাই। দেখা যাবে খাদ্যতালিকা থেকে যে খাবারগুলো বাদ দিচ্ছি হয়তো সেটাই ওই অসুখের জন্য আদর্শ কোনো পথ্য। চলুন জেনে নিই-


    ঠাণ্ডায় ফল নয় : অনেকেই অন্ধভাবে বিশ্বাস করেন ঠাণ্ডা বা কাশিতে কোনো ফলই খাওয়া যাবে না। বর্তমানে এ ধারণাটি ভুল প্রমাণিত হয়েছে। অথচ বৈজ্ঞানিকভাবে এটি প্রমাণিত, ভিটামিন সি সমৃদ্ধ ফল ঠাণ্ডা কাশি দূর করে।

    ajkerograbani.com

    দুধ ও দুগ্ধজাত খাবার : ঠাণ্ডা লাগলে দুধ খাওয়ার ব্যাপারে অনেকের আপত্তি না থাকলেও এখনও পর্যন্ত অনেকেই মনে করেন, সর্দিতে দই খাওয়া যাবে না। অনেকের বিশ্বাস দই ঠাণ্ডা খাবার। এটি খেলে কাশি বাড়তে পারে। তবে এ ধারণা সম্পূর্ণ ভুল। ঠাণ্ডা, কাশি বা জ্বরে দই খাওয়া নিরাপদ। তবে দই ফ্রিজে সংরক্ষণ করা হলে খাওয়ার কিছুক্ষণ আগে বের করে রেখে স্বাভাবিক তাপমাত্রায় এলে খান।

    জ্বর হলে গোসল : জ্বর হলে গোসল করা যাবে না, এই ধারণা থেকে অবশ্য আজকাল অনেকেই বেড়িয়ে এসেছেন। এখন ডাক্তাররাই বলেন, জ্বর হলে গোসল করতে। সেক্ষেত্রে মৃদু গরম পানিতে গোসল করে নেওয়া ভালো।

    ঘি দিতে নেই : ঘি ফুসফুস ভালো রাখে, ইনফেকশন দূর করে, শুকনো কাশি প্রতিরোধ করে ও মিউকাস দূর করে।

    [আসা]

    Facebook Comments Box

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4757