• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    অসুস্থ তারামন বিবিকে হেলিকপ্টারে ঢাকা আনা হচ্ছে

    অনলাইন ডেস্ক | ০৫ আগস্ট ২০১৭ | ৩:০০ অপরাহ্ণ

    অসুস্থ তারামন বিবিকে হেলিকপ্টারে ঢাকা আনা হচ্ছে

    উন্নত চিকিৎসার জন্য শনিবার যেকোনো সময় বীরপ্রতীক খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধা তারামন বিবিকে হেলিকপ্টারে করে ঢাকায় আনা হচ্ছে।
    বিষয়টি নিশ্চিত করেছেন তারামন বিবির ছেলে মো. আবু তাহের। তিনি বলেন, ‘ আম্মার অবস্থার উন্নতি না হওয়ায় রংপুর সম্মিলিত সামরিক হাসপাতালের (সিএমএইচ) চিকিৎসকরা এই সিদ্ধান্ত নিয়েছেন’।
    শ্বাস কষ্ট ও হৃদপিণ্ডে সমস্যার কারণে তারামন বিবি বর্তমানে রংপুর সম্মিলিত সামরিক হাসপাতালের (সিএমএইচ) ইনটেনসিভ কেয়ার ইউনিটে (আইসিইউ) চিকিৎসাধীন আছেন।
    চিকিৎসকদের বরাত দিয়ে আবু তাহের বলেন, ‘শ্বাসকষ্টের পাশাপাশি তার হার্টের সমস্যাও দেখা দিয়েছে। আম্মা অনেক বেশি অসুস্থ হয়ে পড়েছেন। রংপুর সিএমএইচএ আনার পর থেকে তাকে আইসিইউতে অক্সিজেন দিয়ে রাখা হয়েছে।’


    গুরুতর অসুস্থ এই বীরপ্রতীক উন্নত চিকিৎসার জন্য দেশের বাইরে যাওয়ার ইচ্ছা প্রকাশ করেছেন বলেও জানিয়েছেন মো. আবু তাহের।

    ajkerograbani.com

    এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘আমার মা চান তাকে যেন দেশের বাইরে, ভারতের কোনো ভালো হাসপাতালে চিকিৎসার জন্য পাঠানোর ব্যবস্থা করা হয়। এটা মায়ের শেষ চাওয়া। আমরাও সরকারের কাছে একই আবেদন জানাচ্ছি।’

    এদিকে হাসপাতাল সূত্রে জানা গেছে, তারামন বিবির শারীরিক অবস্থা বর্তমানে স্থিতিশীল রয়েছে। শুক্রবার তাকে রংপুর সম্মিলিত সামরিক হাসপাতালে ভর্তির পর রাতে রংপুর মেডিক্যাল কলেজের কার্ডিওলজি বিভাগের সহকারী অধ্যাপক ও হৃদরোগ বিশেষজ্ঞ ডা. হরিপদ সরকার তার স্বাস্থ্য পরীক্ষা করেছেন।

    তারামন বিবির পারিবারিক সূত্রে জানা গেছে, দীর্ঘদিনের শ্বাসকষ্ট ও কাশি ছিল তার। কয়েক দিন থেকে অুসস্থতা বেড়ে যায়। তিনি নিজে নিজে হাঁটাচলাও করতে পারছিলেন না। পরে উন্নত চিকিৎসার জন্য গেলো শুক্রবার কুড়িগ্রাম জেলা প্রশাসনের সহায়তায় তাকে রংপুর সম্মিলিত সামরিক হাসপাতালে ভর্তি করা হয়।
    বীরপ্রতীক তারামন বিবির প্রকৃত নাম তারামন বেগম। তার জন্ম কুড়িগ্রাম জেলার রাজীবপুর উপজেলার কাচারিপাড়ায়। কুড়িগ্রামের শংকর মাধবপুরে ১১ নং সেক্টরে কমান্ডার আবু তাহেরের অধীনে মুক্তিযুদ্ধে অংশ নেন তিনি। মুক্তিযুদ্ধে অবদানের জন্য তাকে ১৯৭৩ সালে বীর প্রতীক খেতাবে ভূষিত করে বাংলাদেশ সরকার।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4755