• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    অস্ত্রোপচারের সময় শুনানিতে চিকিৎসক, আদালতের নিন্দা!

    | ০১ মার্চ ২০২১ | ১১:৩৫ পূর্বাহ্ণ

    অস্ত্রোপচারের সময় শুনানিতে চিকিৎসক, আদালতের নিন্দা!

    অপারেশন থিয়েটারে রোগীকে অস্ত্রোপচার করছিলেন এক চিকিৎসক। এমন সময় আদালতের শুনানিতে অংশ নিতে হয় স্কট গ্রিন নামের ওই চিকিৎসককে। এরপরই জনপ্রিয় ভিডিও কনফারেন্সিং অ্যাপ জুমের মাধ্যমে একটি ট্র্যাফিক আদালতের শুনানিতে অংশ নেন তিনি।


    বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার স্যাকরামেন্তোয় এমন ঘটনা ঘটেছে। তবে আদালত বিষয়টি ভালোভাবে নেয়নি বলে জানিয়েছে ব্রিটিশ গণমাধ্যম বিবিসি।

    ajkerograbani.com

    ওই প্রতিবেদনে বলা হয়, বিচারকের প্রশ্নে ওই চিকিৎসক বলেন, আমি অস্ত্রোপচার করা অবস্থায় আদালতের কার্যক্রম চালিয়ে যাচ্ছি। এখানে আরেকজন চিকিৎসক আছেন, যিনি আমার সঙ্গে অস্ত্রোপচার করছেন। তখন এটা ঠিক না বলে মন্তব্য করে বিচার স্থগিত করে দেন বিচারক। এরপর বিচারক গ্যারি লিংক শুনানির জন্য নতুন তারিখ ধার্য করে দেন।

    ইউটিউবে সরাসরি সম্প্রচার হওয়া স্যাকরামেন্তো সুপিরিয়র আদালতের শুনানির আগে একজন ক্লার্ক ওই চিকিৎসককে বলেন, হ্যালো, মিস্টার স্কট গ্রিন? বিচারে অংশ নিতে আপনি প্রস্তুত? মনে হচ্ছে আপনি অপারেশন থিয়েটারে আছেন।

    জবাবে ডাক্তার বলেন, হ্যাঁ, আমি অপারেশন থিয়েটারে। বিচারে অংশ নিতে আমি প্রস্তুত।

    তখন চিকিৎসককে ক্লার্ক বলেন, আদালতের শুনানি অনলাইনে সরাসরি সম্প্রচার করা হবে। কারণ ট্র্যাফিক আদালতের শুনানি প্রকাশ্যে হওয়ার ক্ষেত্রে আইনি বিধান আছে।

    জুমে ঢোকার পর কোর্ট কমিশনার বিচারক গ্যারি লিংক বলেন, যদি না আমি ভুল বলে থাকি, একজন বিবাদীকে অপারেশন থিয়েটারে রোগীকে সেবা করতে দেখা যাচ্ছে। এটা কি সঠিক মিস্টার গ্রিন কিংবা আমি কি বলতে পারি ডা. গ্রিন?

    এরপর যখন ওই চিকিৎসক নিশ্চিত করেন তিনি অস্ত্রোপচারের মাঝখানে আছেন এবং এভাবেই কাজ চালিয়ে যেতে পেরে খুশি, তখন গ্যারি লিংক বলেন, রোগীর কল্যাণের কথা ভেবে আমি স্বস্তিবোধ করছি না। যদি আপনি অস্ত্রোপচার চালিয়ে যান, তাহলে আমাকে বিচার কাজ স্থগিত করতে হবে।

    তখন শুনানি চালিয়ে যেতেই জোর দেন চিকিৎসক। বলেন, এখানে আরেক চিকিৎসক আছেন। তিনি অস্ত্রোপচার করছেন। জবাবে বিচারক বললেন, আমি তেমনটি মনে করছি না। আমি শুনানির জন্য নতুন তারিখ ধার্য করে দিচ্ছি।

    Facebook Comments Box

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4757