• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    অ্যাপল- এর সতর্ক বার্তা

    | ০১ মে ২০২১ | ১০:২৪ পূর্বাহ্ণ

    অ্যাপল- এর সতর্ক বার্তা

    অ্যাপল বছরের শেষের দিকে সম্ভাব্য পণ্যের সংকট সম্পর্কে সতর্ক করেছে। মহামারী পরিস্থিতিতে কম্পিউটার চিপের অভাব দেখা দিতে পারে বলে মনে করছে সংস্থাটি। গাড়ি, উচ্চ প্রযুক্তির গ্যাজেট এবং স্মার্টফোনের মতো পণ্যগুলির চাহিদা বাড়ানোর জন্য বিশ্বজুড়ে প্রতিযোগিতা চলছে। অ্যাপলের প্রধান নির্বাহী টিম কুক বলেছেন সংস্থার নিজস্ব এম ওয়ান চিপ সরবরাহে ঘাটতির জেরে নতুন আইপ্যাড প্রো এবং আইম্যাক ২০২১ নির্মাণের ক্ষেত্রে সমস্যা দেখা দিতে পারে। যা অ্যাপলের বার্ষিক লাভকে হুমকির মুখে ফেলতে পারে। মিঃ কুক বিশ্লেষকদের বলেছেন, “এই সংকট প্রাথমিকভাবে আইপ্যাড এবং ম্যাককে প্রভাবিত করবে’। বাজারে অ্যাপল এর চাহিদা বিপুল হলেও এই পরিস্থিতিতে অন্যান্যরা কি করছে তা নিয়ে চিন্তিত সংস্থাটি। তবে অ্যাপল বরাবরই তার সেরা প্রোডাক্ট দিয়ে ক্রেতাদের মন জয় করেছে এবারও তাই হবে বলে আশাবাদী টিম কুক।


    কম্পিউটার চিপের সংকট কবে মিটবে তা এখনই বলতে পারছেন না কুক। তবে নির্মাতারা এবং ব্যবসায়ীরা ঘাটতি মেটানোর চেষ্টা করছেন বলে আশ্বস্ত করেছেন তিনি।  ইকুইটি বিশেষজ্ঞ কুইল্টর শেভিওট বিবিসিকে জানিয়েছেন, ‘২০১৮ তে আমেরিকা-চীন ব্যাবসায়িক যুদ্ধের সময় থেকেই এই সমস্যার সূত্রপাত। কোভিড সঙ্কটের ফলে এটি কেবল তীব্রতর হয়েছে। “গ্রাহকরা অনলাইনে কাজ করতে, কেনাকাটায় এবং বিনোদন খুঁজতে আরও বেশি সময় ব্যয় করায় মহামারী পরিস্থিতিতেও অ্যাপল ফোন, অ্যাপস এবং অন্যান্য ডিভাইসগুলির বিক্রি বাড়িয়েছে। গ্রাহকরা অ্যাপলের নতুন  ৫ জি ফোনগুলিকে আপগ্রেড করে গেছে , শুধু তাই নয়  বাড়ি থেকে কাজ এবং পড়াশোনা সামলাতে ম্যাক কম্পিউটার এবং আইপ্যাড কিনেছেন অনেকেই। এই সময়ে কম্পিউটার চিপের অভাব সংস্থাটিকে ভাবিয়ে তুলেছে।

    ajkerograbani.com

    Facebook Comments Box

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4757