• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    অ্যাপোলোর লিফটে দেড় ঘণ্টা আটকা মুর্তজা বশীর

    আজকের অগ্রবাণী ডেস্ক: | ০৮ মে ২০১৭ | ৯:৪৪ অপরাহ্ণ

    অ্যাপোলোর লিফটে দেড় ঘণ্টা আটকা মুর্তজা বশীর

    যান্ত্রিক গোলযোগের কারণে রাজধানীর অ্যাপোলো হাসপাতালের লিফটে দেড় ঘণ্টা আটকে ছিলেন প্রখ্যাত চিত্রশিল্পী মুর্তজা বশীর (৮৫)।


    রোববার রাত সোয়া ১০ টা থেকে ১১টা চল্লিশ মিনিট পর্যন্ত ছেলে মেহতাজ বশীরকে নিয়ে হাসপাতালের লিফটে আটকে ছিলেন বলে নিজের ফেইসবুক পেইজে দেওয়া স্ট্যাটাসে জানিয়েছেন শিল্পীর বড় মেয়ে মুনীরা বশীর।

    ajkerograbani.com

    মুর্তজা বশীর রোববার অ্যাপোলো হাসপাতালের ক্যাফেটেরিয়া (ফুড ভিলেজ) থেকে বের হয়ে লিফটে ওঠার পর আটকে পড়েন জানিয়ে মুনীরা বশির স্ট্যাটাসে লিখেছেন, “ রাত ১০টা ১০ থেকে দেড় ঘণ্টা ওই লিফটে আমার বাবা ও ভাই (মেহতাজ বশির) আটকে ছিল।

    “আমরা যখন খবর পেলাম তখন ন্যূনতম কাউকে খুঁজে পাইনি যাকে বলা যায়।…..রিসেপশনে বলার পর তারা নির্লিপ্ত ছিল। ডিউটি ম্যানেজার বলল চেষ্টা চলছে ধৈর্য্য ধরেন। এই অবস্থায় কী ধৈর্য্য ধরা যায়? আমার বাবার শ্বাসকষ্ট রয়েছে। সবসময় তাকে অক্সিজেন ক্যারি করতে হয়।”

    এ বিষয়ে মুর্তজা বশীরের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, “আমার স্ত্রী অসুস্থ…আমি, আমার ছেলে এবং ছোট মেয়ে ওইদিন হাসপাতালে ছিলাম। ১০টা ১০ মিনিটে হাসপাতালের ফুড ভিলেজ থেকে বেরিয়ে যখন লিফটে উঠলাম…কিছুক্ষণ পর হঠাৎ লিফট একটা ঝাঁকি খেয়ে বন্ধ হয়ে গেল। তখন আমি আর আমার ছেলেসহ ছয়জন লিফটে ছিলাম।

    “লিফটে ফোন কোনো কাজ করছিল না, আমার ছেলে তখন ফায়ার ব্রিগেডের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা শুরু করল। আমার শ্বাসকষ্টের সমস্যা আছে, সবসময় অক্সিজেন বহন করতে হয়। সে ভয় পাচ্ছিল যে অক্সিজেন শেষ হয়ে যায় কি না। আর তখন আমি হুইল চেয়ারে বসেছিলাম বলে রক্ষা, কারণ দেড় ঘণ্টা লিফটে দাঁড়িয়ে থাকা আমার বয়সী একজন মানুষের জন্য অত্যন্ত কঠিন এবং কষ্টকর।”

    পরে হাসপাতাল কর্তৃপক্ষের উদ্যোগে লিফট থেকে বের হন বলে জানান তিনি।

    এ বিষয়ে অ্যাপোলে হাসপাতালের ডেপুটি জেনারেল ম্যানেজার (ফ্যাসিলিটি ম্যানেজমেন্ট ডিপার্টমেন্ট) সাজেদুল ইসলাম খান জানান, তাদের একটি সফটওয়্যার লক হয়ে যাওয়াতেই এই বিপত্তি ঘটে।

    তিনি বলেন, “এ ধরনের ঘটনা আসলে প্রথম। ভেতরে যারা ছিলেন তাদের নিরাপত্তার কথা ভেবেই আমরা ম্যানুয়ালি লিফট খোলার চেষ্টা না করে ভেন্ডরদের খবর দিয়েছি। এর ফাঁকে লিফটের ওপরের দিক খুলে দেওয়া হয়েছিল বাতাস চলাচলের জন্য।

    “মহাখালী ও টঙ্গী থেকে ভেন্ডরদের দুটি দল ৪৫ থেকে ৪৮ মিনিটের মধ্যে পৌঁছার পর তারা নতুন সফটওয়ার ইনস্টল করেছে, তারপর লিফট খোলা সম্ভব হয়েছে।”

    এ ঘটনায় লিফটে আটকে পড়াদের কাছে দুঃখপ্রকাশ করা হয়েছে জানিয়ে তিনি বলেন, ঘটনা তদন্ত করে দেখা হচ্ছে।

    বহুভাষাবিদ পণ্ডিত ড. মুহম্মদ শহীদুল্লাহর ছেলে মুর্তজা বশীরের জন্ম ১৯৩২ সালের ১৭ অগাস্ট, ঢাকায়।

    একাধারে ভাষা সৈনিক, চিত্রকর, শিক্ষক, কবি, চলচ্চিত্র নির্মাতা, শিল্প নির্দেশক, গবেষক ও মুদ্রা বিশারদ মুর্তজা বশীর ভাষা আন্দোলনের সক্রিয় কর্মী রক্তাক্ত আবুল বরকতকে আরও অন্যদের সঙ্গে হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে গিয়েছিলেন এই শিল্পী।

    Facebook Comments Box

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4757