• শিরোনাম

    কোন এলাকার খবর দেখতে চান...

    অ্যাশেজের প্রথম দিনে আলিম দারদের এত ভুল!

    | ০১ আগস্ট ২০১৯ | ১০:৩৭ অপরাহ্ণ

    অ্যাশেজের প্রথম দিনে আলিম দারদের এত ভুল!

    বিশ্বকাপের ফাইনালে কুমার ধর্মসেনার সেই ভুলের কারণে চ্যাম্পিয়ন হতে পারলো না নিউজিল্যান্ড। মার্টিন গাপটিলের থ্রো বেন স্টোকসের ব্যাটে লেগে বাউন্ডারি হওয়ার পর ইংল্যান্ডকে ৬ রান দিয়েছিলেন ধর্মসেনা। অথচ ওটা ছিল স্পষ্ট ভুল।

    ধর্মসেনার সেই ভুল বিতর্কের রেশ এখনও কাটেনি। এরই মধ্যে মাঠে গড়ালো অ্যাশেজ সিরিজ। যে সিরিজের মধ্য দিয়ে শুরু হয়ে গেলো আইসিসি টেস্ট বিশ্ব চ্যাম্পিয়নশিপ। বার্মিংহ্যামের এজবাস্টনে শুরু হয়েছে অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ডের মধ্যকার বিখ্যাত অ্যাশেজ সিরিজের প্রথম ম্যাচ।

    এই ম্যাচে ফিল্ড আম্পায়ারের দায়িত্ব পালন করছেন পাকিস্তানের আলিম দার এবং ওয়েস্ট ইন্ডিজের জোয়েল উইলিসন। এই দুই আম্পায়ার মিলে এত বেশি ভুল করেছেন অ্যাশেজের প্রথম টেস্টের প্রথম দিন, যা রীতিমত বিস্ময়কর। ৪৬.১ ওভারে পিটার সিডলকে এলবিডব্লিউ আউট দিয়ে সপ্তম ভুলের সূচনা করেন আম্পায়াররা।

    ১২২ রানে ৮ উইকেট পড়ে যাওয়ার পর যখন চরমভাবে ধুঁকছিল অস্ট্রেলিয়া, তখনই পিটার সিডলকে আউট দিয়ে দেন আম্পায়ার। সিডল চ্যালেঞ্জ করলে রিভিউতে দেখা যায় ব্যাটে লাগার পর বল লেগেছিল প্যাডে। পরে ভুল স্বীকার করে আউট ফিরিয়ে নেন আম্পায়ার।

    এ রিপোর্ট লেখার সময় খেলার ৬২তম ওভার চলছিল। এর মধ্যেই এতগুলো অমার্জনীয় ভুল করে বসলো আলিম দার আর জোয়েল উইলসন! যে কারণে বাধ্য হয়ে ম্যাচের মাঝ পথেই দুই আম্পায়ারের কঠোর সমালোচনায় মেতে ওঠেন দুই অসি এবং ইংলিশ কিংবদন্তি শেন ওয়ার্ন ও নাসের হুসেইন।

    অস্ট্রেলিয়ার প্রথম সাত উইকেটের মধ্যে তিনটিই ইংল্যান্ড অর্জন করেছে রিভিউর মাধ্যমে। এর মধ্যে ছিল কট-বিহাইন্ডের সিদ্ধান্তও। অন্য অনেকগুলো ভুলের সমারোহ তারা ঘটিয়েছেন যা সত্যিই অমার্জনীয়। বিশেষ করে ডেভিড ওয়ার্নার এবং জেমস প্যাটিনসনের ক্ষেত্রে দুটি সিদ্ধান্ত ছিল আম্পায়ারদের পুরোপুরি ভুল। প্যাটিনসনের এলবিডব্লিউর আউট দেয়ার পর টিভি রিপ্লেতে দেখা গেছে বলটি নিশ্চিত স্ট্যাম্প মিস করে যেতো।

    অস্ট্রেলিয়ান কিংবদন্তি ওয়ার্নার টুইটারে লিখেছেন, ‘ইংল্যান্ডের বোলাররা দারুণ বোলিং করেছেন। কিন্তু প্রথম বল থেকেই আম্পায়ারিং ছিল সত্যিই দুঃস্বপ্নের, ভয়ঙ্কর। সুতরাং, রিভিউ প্রসেসটাই এখন অস্ট্রেরিয়ার জন্য সবচেয়ে সঠিক একটি দিক। আর অস্ট্রেলিয়ার ব্যাটিংয়ে দেখা যাচ্ছে মনযোগের খুবই অভাব। তাদেরকে মনে হচ্ছে খুবই নার্ভাস।’

    সাবেক ইংলিশ অধিনায়ক নাসের হুসেইন লিখেছেন, ‘আম্পায়ারদের জন্য আজকের দিনটা সত্যিই দুঃখজনক। আমরা সবাই জানি এটা খুবই কঠিন একটি কাজ। কিন্তু আজ আম্পায়ারদের দেখে মনে হচ্ছে, তারা খুবই বাজে।’

    Comments

    comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী