বুধবার ২০শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ৪ঠা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

আইনজীবী তালিকাভুক্তির মৌখিক পরীক্ষা শুরু ২৫ জুলাই

  |   বৃহস্পতিবার, ০১ জুলাই ২০২১ | প্রিন্ট  

আইনজীবী তালিকাভুক্তির মৌখিক পরীক্ষা শুরু ২৫ জুলাই

বার কাউন্সিলের আইনজীবী তালিকাভুক্তির মৌখিক পরীক্ষা শুরু হবে ২৫ জুলাই থেকে। গত বছরের ১৯ ডিসেম্বর ও চলতি বছরের ২৭ ফেব্রুয়ারি অনুষ্ঠিত লিখিত পরীক্ষায় উত্তীর্ণ ব্যক্তিরা মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ পাবেন।
গতকাল বুধবার (৩০ জুন) বাংলাদেশ বার কাউন্সিলের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বার কাউন্সিলের ধারা ৬০বি অনুযায়ী যাঁরা সর্বশেষ দুটি (২০১৮ ও ২০১৬) এনরোলমেন্ট পরীক্ষার যেকোনো একটিতে অনুত্তীর্ণ হয়েছেন কিংবা অংশগ্রহণ করতে পারেননি, তাঁরা পরীক্ষার ফি বাবদ ১ হাজার টাকা ও ফরম ফি বাবদ ৫০০ টাকা জমা দিয়ে মৌখিক পরীক্ষায় অংশ নিতে পারবেন।
কেন্দ্রে বিশৃঙ্খলার কারণে লিখিত পরীক্ষা দুবার নেয় বার কাউন্সিল। ২০২০ সালের ১৯ ডিসেম্বর লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয় ৯টি কেন্দ্রে। আজিমপুর গভর্নমেন্ট গার্লস স্কুল অ্যান্ড কলেজ, শেখ বোরহান উদ্দিন পোস্ট গ্র্যাজুয়েট কলেজ, সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ, মোহাম্মাদপুর মহিলা কলেজ, মোহাম্মাদপুর কেন্দ্রীয় কলেজ, সেন্ট্রাল ইউমেন্স কলেজ, বিসিএসআইআর হাইস্কুল, গভর্নমেন্ট মোহাম্মাদপুর মডেল স্কুল অ্যান্ড কলেজ, ঢাকা মহানগর মহিলা কলেজ।
এর মধ্যে মোহাম্মদপুর মহিলা কলেজ, মোহাম্মদপুর কেন্দ্রীয় কলেজ, বিসিএসআইআর উচ্চবিদ্যালয়, সরকারি মোহাম্মদপুর মডেল স্কুল অ্যান্ড কলেজ এবং ঢাকা মহানগর মহিলা কলেজ কেন্দ্রের পরীক্ষার্থীদের লিখিত পরীক্ষা বাতিল করা হয়। পরে বাতিল ৫টি কেন্দ্রের পরীক্ষা অনুষ্ঠিত হয় চলতি বছরের ২৭ ফেব্রুয়ারি।
২০২০ সালের ২৭ ফেব্রুয়ারি প্রায় ৭০ হাজার আইন শিক্ষানবিশ আইনজীবী এমসিকিউ পরীক্ষায় অংশ নেন। এর মধ্যে এমসিকিউ উত্তীর্ণ হন মাত্র ৮ হাজার ৭৬৪ শিক্ষার্থী। এ ছাড়া ২০১৭ সালে ৩৪ হাজার শিক্ষার্থীর মধ্য থেকে লিখিত পরীক্ষায় দ্বিতীয় ও শেষবারের মতো বাদ পড়া ৩ হাজার ৫৯০ শিক্ষার্থীসহ ১২ হাজার ৮৭৮ জন শিক্ষার্থী এবারের লিখিত পরীক্ষায় অংশ নেন।

Facebook Comments Box


Posted ৩:৪৩ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ০১ জুলাই ২০২১

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১