বুধবার, জানুয়ারি ১৯, ২০২২

আইপিএলে ১৫ কোটি রুপিতে নতুন দলে রশিদ খান

ডেস্ক রিপোর্ট   |   বুধবার, ১৯ জানুয়ারি ২০২২ | প্রিন্ট  

আইপিএলে ১৫ কোটি রুপিতে নতুন দলে রশিদ খান

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) পঞ্চদশ আসরে সানরাইজার্স হায়দরাবাদের সঙ্গে সম্পর্ক ছিন্ন করে নতুন দলে নাম লেখালেন রশিদ খান। আফগান এই লেগ স্পিনার ১৫ কোটি রুপিতে আহমেদাবাদে নাম লিখিয়েছেন রশিদ খান।

এবারের আইপিএলে অংশ নেবে ১০ দল। আগের ৮টি সঙ্গে এবার যুক্ত হয়েছে আহমেদাবাদ ও লখনৌ ফ্র্যাঞ্চাইজি।
আগামী ২২ জানুয়ারির মধ্যে খেলোয়াড় নিবন্ধনের কাজ করতে হবে এই দুই ফ্র্যাঞ্চাইজিকেই। এরপর খেলোয়াড়দের তালিকা প্রকাশ করতে হবে। সেই নিয়ম মেনেই ৩ জন ক্রিকেটারকে দলে নিয়েছে আহমেদাবাদ। সেই ৩ জনের একজন হলেন রশিদ খান, বাকি দুইজন হার্দিক পান্ডিয়া এবং শুভমান গিল।


এর আগে কোচিং স্টাফদের নামও চূড়ান্ত করেছে হায়দরাবাদ। দলটির কোচচিং স্টাফদের নেতৃত্বে থাকছেন সাবেক ভারতীয় পেসার আশিস নেহরা ও দক্ষিণ আফ্রিকার সাবেক ব্যাটার ও প্রধান কোচ গ্যারি কারস্টেন। দলটির টিম ডিরেক্টর হিসেবে দায়িত্ব পালন করবেন সাবেক ইংলিশ ব্যাটার ও কাউন্টি ক্লাব সারের বর্তমান হেড কোচ বিক্রম সোলাঙ্কি। এর আগে এই ত্রয়ী আরেক আইপিএল ফ্র্যাঞ্চাইজি রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুতে একসঙ্গে কাজ করেছেন

নতুন দুই ফ্র্যাঞ্চাইজিকে খেলোয়াড় কেনার জন্য আইপিএলের বাকি ৮ দলের মতোই ৯০ কোটি রুপি করে খরচ নির্ধারণ করে দিয়েছে। তবে বাকিদের সঙ্গে নতুন দুই ফ্র্যাঞ্চাইজির পার্থক্য হচ্ছে, পুরনোরা চাইলে নিলামের আগে ৪ জন করে খেলোয়াড় ধরে রাখতে পারবে, আর নতুনরা সর্বোচ্চ ৩ জন করে খেলোয়াড় কিনতে পারবে। এর মধ্যে বিদেশি খেলোয়াড়ের কোটা ১টি। এই ৩ জনকেই বাকি ফ্র্যাঞ্চাইজিগুলোর মতো ধরে রাখা খেলোয়াড় হিসেবে দেখাতে পারবে নতুন দুই ফ্র্যাঞ্চাইজি।


নতুন ৩ খেলোয়াড় কেনার ক্ষেত্রেও কিছু বাধ্যবাধকতা মানতে হচ্ছে লখনৌ ও হায়দরাবাদকে। তিন খেলোয়াড়ের দাম যথাক্রমে ১৫ কোটি, ১১ কোটি ও ৭ কোটি রুপি পর্যন্ত নির্ধারণ করে দেওয়া হয়েছে। ভারতীয় সংবাদমাধ্যমগুলোর খবর অনুযায়ী, হার্দিক পান্ডিয়া ও রশিদ খান দুজনের জন্য ১৫ কোটি রুপি করে খরচ করেছে হায়দরাবাদ। হার্দিক দলের নেতৃত্বে থাকবেন। তৃতীয় খেলোয়াড় গিলের জন্য ৭ কোটি রুপি পারিশ্রমিক ঠিক করা হয়েছে। ফলে নিলামে আরও ৫৩ কোটি রুপি খরচ করতে পারবে হায়দরাবাদ।

হার্দিক ও রশিদ এই প্রথম আইপিএলে একই দলে খেলবেন। এর আগে রশিদ হায়দরাবাদ এবং হার্দিক মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে খেলেছেন।

Posted ৯:১০ পূর্বাহ্ণ | বুধবার, ১৯ জানুয়ারি ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
মুহা: সালাহউদ্দিন মিয়া সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি) মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭।

হেল্প লাইনঃ ০১৭১২১৭০৭৭১

E-mail: [email protected] | [email protected]