শনিবার ২৪শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ | ৯ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

আইফোনের ডিসপ্লেতে নতুন প্রযুক্তি ব্যবহার করবে অ্যাপল

ডেস্ক রিপোর্ট   |   শুক্রবার, ০৯ জুলাই ২০২১ | প্রিন্ট  

আইফোনের ডিসপ্লেতে নতুন প্রযুক্তি ব্যবহার করবে অ্যাপল

আইফোনের পরবর্তী সব মডেলের ডিসপ্লেতে লো টেম্পারেচার পলিক্রিস্টালিন অক্সাইড (এলটিপিও) প্যানেল ব্যবহার করবে বলে জানিয়েছে অ্যাপল। এসব ডিসপ্লের রিফ্রেশ রেট থাকবে ১২০ হার্টজ। আইফোন ১৩ সিরিজে এ রিফ্রেশ রেট ব্যবহার করা হতে পারে বলে জানা গেছে। খবর গ্যাজেটস নাউ।

প্রযুক্তিগতভাবে এলটিপিও প্রযুক্তি কন্টেন্ট হিসেবে স্মার্টফোনের ডিসপ্লের রিফ্রেশ রেট পরিবর্তনে সাহায্য করে। এতে প্রসেসর বা গ্রাফিক্সের আলাদা কোনো কাজ করার প্রয়োজন হয় না। সেই সঙ্গে ফোনের ব্যাটারিতেও আলাদা কোনো চাপ পড়বে না।


আইফোনের পরবর্তী সিরিজে এলটিপিও ডিসপ্লে ও ১২০ হার্টজ রিফ্রেশ রেট যুক্ত করা হলে এর টাচ রেসপন্স আরো উন্নত হবে। বিশেষ করে গেমাররা গেমিংয়ে ভালো অভিজ্ঞতা পাবেন।

দ্য ইলেকের এক প্রতিবেদন সূত্রে জানা যায়, অ্যাপলে নতুন প্রযুক্তির ডিসপ্লে সরবরাহ করবে এলজি। এরই মধ্যে এ ডিসপ্লে উৎপাদনে প্রয়োজনীয় পণ্য সংগ্রহে অ্যাভাকোর সঙ্গে আলোচনাও করেছে প্রতিষ্ঠানটি। কিন্তু অ্যাপল ডিসপ্লে উৎপাদনের বিষয়ে চূড়ান্ত কোনো সিদ্ধান্ত নেয়নি বলে জানা গেছে। তবে ডিসপ্লে উৎপাদনে এলজির যে প্রস্তুতি চলছে, তাতে সংশ্লিষ্টরা ধারণা করছে শিগগিরই সিদ্ধান্ত চলে আসবে।


Facebook Comments Box

Posted ৩:৫৭ অপরাহ্ণ | শুক্রবার, ০৯ জুলাই ২০২১

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১