• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    আইসিইউর জন্য হাহাকার, কোথাও সিট খালি নেই!

    | ১২ এপ্রিল ২০২১ | ১১:১৫ পূর্বাহ্ণ

    আইসিইউর জন্য হাহাকার, কোথাও সিট খালি নেই!

    দেশের করোনা মহামারি ক্রমেই ভয়াবহ রূপ ধারণ করেছে। দিন কিংবা রাত সবসময় হাসপাতালে বাড়ছে শ্বাসকষ্টসহ করোনার নানা উপসর্গ নিয়ে নতুন রোগীর ভিড়।


    মধ্যরাতেও সন্দেহভাজন কিংবা কোভিড আক্রান্ত ব্যক্তিদের নিয়ে হাসপাতাল থেকে হাসপাতালে ছুটছেন পরিবারের সদস্যরা। এক হাসপাতাল থেকে অন্য হাসপাতালে ছোটাছুটির পরও মিলছে না সিট ও আইসিইউ বেড।

    ajkerograbani.com

    গভীর রাতের নীরবতা ভেঙে একের পর এক করোনা আক্রান্ত রোগী আসছেন রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে। মিরপুরের বাসিন্দা আজমেরি বেগম সংকটাপন্ন রোগীকে নিয়ে রাজধানীর ৫টি হাসপাতাল ঘুরে কোনো আইসিইউ খালি না পেয়ে শেষ ভরসা নিয়ে এসেছেন কুর্মিটোলায়। কিন্তু এখানেও খালি নেই আইসিইউ বেড। শুধু আজমেরি বেগম নয় তার মতো অনেকেই আইসিইউ বেডের আশায় ঘুরছেন এক হাসপাতাল অন্য হাসপাতালে। অন্যদিকে অভিযোগ আছে, আইসিইউ নিয়েও কাজ করছে একটি সিন্ডিকেট।

    রাজধানীর বেশ কয়েকটি হাসপাতাল রোববার রাতে সরেজমিনে ঘুরে দেখা যায়, শ্বাসকষ্টসহ করোনার নানা উপসর্গ নিয়ে ভর্তির অপেক্ষায় বসে আছেন বেশ কয়েকজন। রাতে চিকিৎসকরা গুরুত্ব না দেয়ার অভিযোগ করেন রোগীর স্বজনরা। আবার কেউবা রোগীকে হাসপাতালে ভর্তি করতে পারলেও মিলছে না আইসিইউ বেড। এমন অবস্থায় রোগীকে বেডে রেখে স্বজনরা খুঁজে বেড়াচ্ছেন আইসিইউ।

    এমন সমস্যার বিষয়ে রোগীর স্বজনরা বলেন, ঢাকা শহরে যতগুলো হাসপাতাল আছে তারা শুধু বলবে এখানে সিট খালি বা ওখানে সিট খালি আছে। কিন্তু কোথাও কোনো সিট খালি নেই। আমাদের রোগীর অবস্থা খারাপ বলেই তো হাসপাতালে এসেছি। আরেকজন অভিযোগ করে বলেন, হাসপাতালে আসার পর রোগী রাখেনি। কারণ কোনো বেড খালি নেই।

    অন্যদিকে সাম্প্রতিক করোনার সংক্রমণ ও মৃত্যু বেড়ে যাওয়ায় সপ্তাহখানেক ধরে হাসপাতালগুলোতে বাড়ছে ভিড়। মিলছে না আইসিইউর কোনো বেড। সবাই সচেতন হতে না পারলে এই সংকট আরও ভয়াবহ হতে পারে এমন আশঙ্কা করছেন চিকিৎসকরা।

    Facebook Comments Box

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4757