বুধবার ৪ঠা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ | ২০শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

আইসিসির ‘নিষেধাজ্ঞায়’ জাভেদ ওমর

ডেস্ক   |   মঙ্গলবার, ২১ এপ্রিল ২০২০ | প্রিন্ট  

আইসিসির ‘নিষেধাজ্ঞায়’ জাভেদ ওমর

২০০৯ সালে সব ধরনের ক্রিকেটকে বিদায় জানান জাভেদ ওমর বেলিম। এরপর থেকে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) বিভিন্ন কার্যক্রমে যুক্ত ছিলেন জাতীয় দলের সাবেক এই ওপেনার। কয়েকদিন আগেও বাংলাদেশ নারী দলের ম্যানেজারের দায়িত্ব পালন করেছেন তিনি। তার বিরুদ্ধে তথ্য পাচারের অভিযোগ এনেছে আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা (আইসিসি)।
অস্ট্রেলিয়ায় হয়ে যাওয়া নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে তার গতিবিধি সন্দেহজনক মনে হয় আইসিসির। তার ওপর বিশেষ নজর রাখা হয় ক্রিকেটের সর্বোচ্চ সংস্থার পক্ষ থেকে। পরে বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিবি) বিশেষ নির্দেশনা পাঠানো হয়। ফলে ‘অলিখিত নিষেধাজ্ঞায়’ জাতীয় দলের সাবেক নিয়মিত এই সদস্য।
টাইগারদের হয়ে ৪০ টেস্ট এবং ৫৯ ওয়ানডে ম্যাচ খেলেছেন জাভেদ ওমর। ১৯৯৫ সালে ২২ গজে অভিষেক হয়েছিল তার। ২০০৭ সালে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেন তিনি।
আইসিসির নির্দেশনার বরাতে ক্রিকবাজ জানায়, বোর্ড অনুমোদিত ক্রিকেটীয় কর্মকাণ্ডে জাভেদ ওমরকে যেন কখনই অন্তর্ভুক্ত করা না হয়। নির্দেশনা মেনে তাকে ক্রিকেটীয় কর্মকাণ্ড থেকে দূরে রাখার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ বোর্ড। যদিও বিষয়ে আনুষ্ঠানিক ঘোষণা দেয়া হবে না আইসিসি ও বিসিবির পক্ষ থেকে। বাংলাদেশ ক্রিকেটের অভিভাবক সংস্থার এক কর্মকর্তা এমনটাই জানিয়েছেন। তিনি বলেন, জাভেদ ওমর অবসর গ্রহণ করায় আইসিসি বাড়তি ঝামেলায় যেতে চায়নি। এজন্য বিসিবিকে নির্দেশনা দিয়ে দিয়েছে। সেই নির্দেশনা মোতাবেক তাকে আর কখনো বিসিবির কোনো দায়িত্ব দেয়া হবে না।

Facebook Comments Box


Posted ১:৪২ অপরাহ্ণ | মঙ্গলবার, ২১ এপ্রিল ২০২০

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১