• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    আওয়ামী লীগ সরকারের পতন ঘটাবেন মওদুদ

    ডেস্ক | ০৭ জুলাই ২০১৮ | ৫:০৫ অপরাহ্ণ

    আওয়ামী লীগ সরকারের পতন ঘটাবেন মওদুদ

    বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন, সর্বদলীয় জাতীয় ঐক্য গড়ে গণবিস্ফোরণের মাধ্যমে আওয়ামী লীগ সরকারের পতন ঘটানো হবে।


    শনিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে এক আলোচনাসভায় তিনি এ কথা বলেন।


    বিএনপি নেতা বলেন, যদি আমরা বাঁচতে চাই, যদি আমাদের গণতান্ত্রিক অধিকার ফিরিয়ে আনতে চাই, যদি দেশে সভ্যতা ফিরিয়ে আনতে চাই তাহলে আর কোনো বিকল্প নেই।

    তিনি বলেন, হয় সরকারকে বাধ্য করতে হবে শান্তিপূর্ণভাবে একটা সমঝোতায় আসতে। আর তা না হলে অতীতে স্বৈরাচারী সরকারকে যেভাবে অপসারণ করা হয়েছে সেই ধরনের কর্মসূচি দিতে হবে।

    নির্বাচন কমিশনের কঠোর সমালোচনা করে মওদুদ বলেন, এই কমিশন সরকারের একটি তল্পিবাহক প্রতিষ্ঠানে পরিণত হয়েছে। গাজীপুর ও খুলনা সিটি নির্বাচনের মাধ্যমে তাদের মুখোশ খুলে গেছে।

    তিনি বলেন- আমাদের দাবি অনুযায়ী, নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন, ৯০ দিন আগে সংসদ ভেঙে দিতে হবে, সেনাবাহিনীকে ম্যাজিস্ট্রেসি ক্ষমতা দিতে হবে ইত্যাদির পাশাপাশি বর্তমান নির্বাচন কমিশনকে অবশ্যই পুনর্গঠন করতে হবে। এ কমিশন দিয়ে কাজ হবে না। এটি নির্লজ্জ নির্বাচন কমিশন।

    বাংলাদেশ মানবাধিকার পরিষদের উদ্যোগে ‘বর্তমান প্রেক্ষাপটে মানবাধিকার ও ভোটের অধিকার’ শিরোনামে এই আলোচনাসভায় খালেদা জিয়ার কারামুক্তি না হওয়ার জন্য নিম্ন আদালতের বিচারকদের দোষারোপ করেন সাবেক এ আইনমন্ত্রী।

    মওদুদ বলেন, দেশের উচ্চ আদালত যেখানে খালেদা জিয়াকে জামিন দিচ্ছেন, আর সেই আদেশকে অকার্যকর করছেন একজন ম্যাজিস্ট্রেট। এই ম্যাজিস্ট্রেট কে? এই ম্যাজিস্ট্রেট নির্বাহী বিভাগের অধীনে কাজ করেন।

    এ সময় কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরতদের ওপর হামলা, মামলার নিন্দা জানিয়েছেন বিএনপি নেতা মওদুদ।

    আয়োজক সংগঠনের চেয়ারম্যান অধ্যাপক রফিকুল ইসলামের সভাপতিত্বে ও মহাসচিব আ স ম মোস্তফা কামালের পরিচালনায় আলোচনাসভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, নির্বাহী কমিটির সদস্য খালেদা ইয়াসমীন, আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ, নিপুন রায় চৌধুরী, জাসাসের শাহরিন ইসলাম শায়লা, কৃষক দলের শাহজাহান সম্রাট প্রমুখ।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4673