• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    আওয়ামী লীগকে ভালবেসে শত শত নৌকা

    আসিফ হাসান কাজল- | ০৭ ডিসেম্বর ২০১৮ | ৭:৫১ অপরাহ্ণ

    আওয়ামী লীগকে ভালবেসে শত শত নৌকা

    ঝিনাইদহ শহরের মডার্ন মোড় এলাকায় আলোক বাতি জ্বালিয়ে মধ্যরাতেও ব্যস্ত দুই ডজন কারিগর। বাঁশকাঠের আদলে রঙ্গীন কাপড়ে মুড়িয়ে প্রতীকী নৌকা তৈরীতে চলছে তাদের কাজ দিবারাত্রি জুড়ে।


    কারিগরদের পাশেই বসে দেখভাল করছেন এই কাজের উদ্যোক্তা। এভাবেই সাত বছর ধরে লক্ষাধিক নৌকা প্রতীক তৈরীতে ও প্রচারে পৃষ্টপোষকতা করে চলেছেন তিনি। প্রিয় রাজনৈতিক দলকে ভালবেসে ।
    শেখ হাসিনার আদর্শে অনুপ্রানিত হয়ে বাঁশ কাঠের নৌকার এই দূতের নাম মোঃ রকিবুল বাশার রোকন। অথচ এই মানুষটি আওয়ামী লীগের দলীয় কোন পদে নেই!


    এই ব্যাপারে রকিবুল বাশার রোকন বলেন, এবছরও অন্তত ২০০ বাঁশের তৈরীকৃত নৌকা থাকবে ঝিনাইদহের শহর গ্রামজুড়ে । তিনি জানান, গতবছর ছোট বড় মিলিয়ে দুই লক্ষাধিক নৌকা তৈরী করে তিনি দেশের সর্বত্র পাঠিয়েছেন। এবছর প্রমান আকৃতির এই
    দুই শতাধিক নৌকা বানাতে তার খরচ হবে অন্তত ৪ লক্ষ টাকা।
    রঙ্গীন কাপড়ে মুড়িয়ে ঝিনাইদহের সর্বত্র এই নৌকা স্থাপন করা হবে। লেখা থাকবে “নৌকায় ভোট দিন”।

    এমন উদ্যোগ এর ব্যাপারে জানতে চাওয়া হলে তিনি বলেন, যতদিন এই দেহে প্রাণ থাকবে ততদিন তিনি এই কাজ করে যাবেন। অভিনব এই দলীয় প্রচারণা একান্তই তার নিজস্ব ভালবাসার বহিঃপ্রকাশ, যা রাজনৈতিক চাওয়া পাওয়ার উর্ধ্বে বলে তিনি মন্তব্য করেন।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    webnewsdesign.com

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4669