শুক্রবার ৬ই আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ | ২২শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

আকাশের মহানুভবতা……

রেজওয়ান ইসলাম   |   মঙ্গলবার, ১৭ মার্চ ২০২০ | প্রিন্ট  

আকাশের মহানুভবতা……

সোমবার (১৬ মার্চ) বিকাল আনুমানিক ৩ টা অথবা ৩.৩০, ঢাকা কলেজের সামনে দিয়ে যাচ্ছিলাম, হঠাৎ চোখে পড়ল কালো শার্ট পড়া একটি ছেলে হাতে কিছু মাস্ক নিয়ে ঘুরছে আর তার গলায় একটি প্লাকার্ড, স্বভাবতই প্লাকার্ডে চোখ পড়ল, ভেবেছিলাম হয়ত মাস্কের দাম লেখা থাকবে কিন্তু লেখা পড়তেই অবাক হয়ে গেলাম।
‘লেখাটা ছিল এরকম, ফ্রি, ফ্রি, ফ্রি, বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষ্যে গরীব, দুস্থদের মাঝে ফ্রি মাস্ক বিতরণ। লেখাটা আকৃষ্ট করলো।’ সেই সুবাদেই কথা বলা শুরু, নাম আবীর হাসান আকাশ, দেশের বাড়ি গোপালগঞ্জে, পড়াশুনা করেন ঢাকা কলেজের মনোবিজ্ঞান বিভাগে। গরীব দুস্থদের পাশে দাড়ানো তার শখ। কথা বলে জানা গেলো শুধু যে মাস্ক বিতরণ করছেন তা নয় সুযোগ পেলে নিজ সামর্থ্য অনুযায়ী চেষ্টা করেন গরীব দুখীদের পাশে দাড়াতে।
বর্তমানে সবাই সুযোগ পেয়ে অনেক দামে মাস্ক বিক্রি করতেছে সেখানে আপনি কেন ফ্রি দিচ্ছেন, এমন প্রশ্নের জবাবে আকাশ বলেন, এই মুহূর্তে দেশের অবস্থা এবং সারাবিশ্বের অবস্থা করোনা ভাইরাসের জন্য ভালো নয়।তাই আমাদের জননেত্রী দেশরত্ন শেখ হাসিনা সকলের কথা বিবেচনা করে করোনা ভাইরাসের জন্য সব অনুষ্ঠান সংকুচিত করতে বলেছে। আর আমি একজন শেখ হাসিনার ভ্যানগার্ড এবং ছাত্রলীগের কর্মী। আর একজন ছাত্রলীগ কর্মী হয়ে আমার নিজের একটা দায়িত্ব আছে,আমি আমার দায়িত্ববোধের স্থান থেকে গতকাল মুজিবশতবর্ষের আগের দিন অসহায়, গরীব ও দুঃস্থ মানুষদের মাঝে মাস্ক বিতরণ করি এবং করোনা ভাইরাস থেকো সচেতন থাকার জন্য সচেতনতা মূলক কথা বলি । কিন্তু কিছু অসাধু ব্যবসায়ী মাস্কের চাহিদার সুযোগ নিয়ে সাধারণ মানুষের সাথে মাস্ক নিয়ে খুব ব্যবসা করেছে,কিন্তু এটা সম্পূর্ণ অমানবিক।
এরকম মহানুভব আকাশ জন্মগ্রহণ করুক ঘরে ঘরে, ছাত্রলীগ ফিরে পাক তার হারানো ঐতিহ্য।

Facebook Comments Box


Posted ১০:৪৬ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ১৭ মার্চ ২০২০

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১