শুক্রবার ৬ই আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ | ২২শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

আক্রান্ত সাড়ে ২২ লাখ, মৃত এক লাখ ৫৪ হাজার

ডেস্ক   |   শনিবার, ১৮ এপ্রিল ২০২০ | প্রিন্ট  

আক্রান্ত সাড়ে ২২ লাখ, মৃত এক লাখ ৫৪ হাজার

করোনাভাইরাস মহামারি থামছে না। ক্রমশ ভয়ালো হচ্ছে এর প্রকোপ। বৃহস্পতিবার সকাল থেকে শুক্রবার সকাল পর্যন্ত করোনায় নতুন করে মৃত্যু হয়েছে প্রায় ৯ হাজার মানুষের। একই সময়ে নতুন করে আক্রান্ত হয়েছেন প্রায় ৮০ হাজার মানুষ। এ তথ্য জানিয়েছে করোনাভাইরাস নিয়ে লাইভ আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার।
শনিবার সকাল পর্যন্ত করোনায় বিশ্বব্যাপী নিহতের সংখ্যা দাঁড়িয়েছে এক লাখ ৫৪ হাজার ২৫৬ জনে এবং আক্রান্তের সংখ্যা ২২ লাখ ৫০ হাজার ৭০৯ জন। অপরদিকে ৫ লাখ ৭২ হাজার ১০৫ জন চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।
গত বছরের ডিসেম্বরে চীন থেকে এই মহামারি শুরু হলেও এখন ইউরোপ এবং যুক্তরাষ্ট্রে আরও ভয়াবহ আকার নিয়েছে। আক্রান্ত ও নিহতের সংখ্যায় সবাইকে ছাড়িয়ে গিয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র। সেখানে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৭ লাখ ১০ হাজার ২১ জন এবং মৃত্যু হয়েছে ৩৭ হাজার ১৫৮ জনের।
আক্রান্তের দিক দিয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছে স্পেন। সেখানে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১ লাখ ৯০ হাজার ৮৩৯ জন এবং মৃত্যু হয়েছে ২০ হাজার ২ জনের। মৃত্যুর দিক দিয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছে ইতালি। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১ লাখ ৭২ হাজার ৪৩৪ জন এবং মৃত্যু হয়েছে ২২ হাজার ৭৪৫ জনের।
চীনের উহান থেকে বিস্তার শুরু করে গত তিন মাসে বিশ্বের ২০০টিরও বেশি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস (কোভিড-১৯)। চীনে করোনার প্রভাব কমলেও বিশ্বের অন্য কয়েকটি দেশে মহামারি রূপ নিয়েছে।
————————

Facebook Comments Box


Posted ১১:৩১ পূর্বাহ্ণ | শনিবার, ১৮ এপ্রিল ২০২০

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১