সোমবার ২রা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ | ১৮ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

আখাউড়ায় অভ্যন্তরীণ কোন্দলে জর্জরিত বিএনপি

  |   সোমবার, ২১ জুন ২০২১ | প্রিন্ট  

আখাউড়ায় অভ্যন্তরীণ কোন্দলে জর্জরিত বিএনপি

অভ্যন্তরীণ কোন্দলে জর্জরিত হয়ে পড়েছে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলা বিএনপি। আহবায়ক কমিটিসহ নানা কারণে দলে দুটি গ্রুপ তৈরি হওয়ায় নিজেরাই এখন নিজেদের প্রতিপক্ষ হয়ে আছে। এই কমিটি গঠন হওয়ার পর থেকে সিনিয়র নেতারাও নিজেদেরকে অনেকটাই যেন গুটিয়ে রেখেছেন।
দলীয় কর্মকাণ্ডে সহসাই দেখা মিলছে না তাদের। এছাড়া কেন্দ্রীয় কর্মসূচিসহ সব ধরনের কর্মকাণ্ডে দলীয় নেতা-কর্মীরা অনেকটাই নিজেদের গুটিয়ে রাখায় তৃণমূল নেতাকর্মীদের সঙ্গে দূরত্ব বাড়ছে। বর্তমান এই দুঃসময়ে শীর্ষ নেতাদেরকে না পাওয়ায় তৃণমূল কর্মীদের মাঝে এক প্রকার ক্ষোভ বিরাজ করছে।
এদিকে দলের একাধিক নেতাকর্মী জানান, দলে প্রকাশ্যে দুটি গ্রুপ তৈরি হওয়ায় সাংগঠনিক কার্যক্রম স্থবির হয়ে আছে। দলের নেতারা যে যেভাবে পারছেন নিজেকে গুছিয়ে রাখছেন। দিন দিন নেতকর্মীদের সঙ্গে দূরত্ব বাড়ায় তৃণমূলে ক্ষোভ বিরাজ করছে। তবে কেউ কেউ এলাকার বাইরে থেকে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বিভিন্ন ধরনের স্ট্যাটাস দিয়ে দলের প্রচার করলেও তৃণমূল নেতাদের জন্য কিছুই করছেন না।
তারা আরো জানান, সর্বশেষ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে এ উপজেলায় দৃশ্যমান হয় বিএনপির কোন্দল। দলে দুই গ্রুপ নিজেরাই নিজেদের প্রতিপক্ষ হয়ে দাঁড়ায়। একাংশের নেতৃত্বে আছেন খালেদা জিয়ার উপদেষ্টা মুশফিকুর রহমান। আরেকটি গ্রুপের আছেন উপজেলা বিএনপির সাবেক সভাপতি ইঞ্জিনিয়ার মুসলেম উদ্দিন। তবে এসব কিছুর কলকাটি নাড়ছেন কবির আহমেদ ভূঁইয়া।
মূলত একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে থেকেই কবির আহমেদ ভূঁইয়া বিএনপির রাজনীতিতে সক্রিয় হয়ে উঠেন। এরপর থেকে তিনি অনাকাঙ্খিত ভাবে দলে হস্তক্ষেপ শুরু করেন।
সম্প্রতি উপজেলা বিএনপি, পৌর বিএনপি, ছাত্রদলসহ যে সব আহবায়ক কমিটি দেয়া হয়েছে মূলত কবিরের হস্তক্ষেপের মাধ্যমেই করা হয়। যার ফলে দলের নিবেদিত দক্ষ ও ত্যাগী নেতাকর্মীরা অনেকটাই বঞ্চিত হয়ে পড়েন। মাঠ পর্যায়ে তৃণমূল নেতাকর্মীরা এতে নাখোশ হওয়ায় রাজনীতিতে বিরাজ করায় এ অবস্থা তৈরি হয়। দিন যতই যাচ্ছে নিজেরা নিজেদের প্রতিপক্ষ হয়ে অনেকটাই কুনঠাসা হয়ে স্থবির হয়ে পড়ছে সাংগঠনিক কার্যক্রম।
খোঁজ নিয়ে জানা যায়, ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার বাসুদেব ইউনিয়নের বরিশল গ্রামের কৃতি সন্তান বিশিষ্ট ব্যবসায়ী ও ভূইয়া ফাউন্ডেশনের পরিচালক হলেন মো. কবির আহম্মেদ ভূঁইয়া। তার ছোট ভাই আবদুর রহমান সানি বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ব্যক্তিগত সহকারী হিসেবে দায়িত্ব পালন করছেন। দায়িত্ব পালনের পর থেকেই তিনি বিএনপির রাজনীতিতে সক্রিয় হয়ে উঠেন।
উপজেলা বিএনপির আহবায়ক জয়নাল আবেদীন আব্দু বলেন, দলে নেতৃত্ব নিয়ে কোনো বিরোধ নেই। দলীয় গঠনতন্ত্র মোতাবেক চলছে সাংগঠনিক কার্যক্রম। অন্য যে কোনো সময়ের চেয়ে সাংগঠনিক কার্যক্রম ভালো রয়েছে। তবে পদ পদবি না থাকার কারণে অনেকে দলীয় কর্মকাণ্ডতে সহসায় না আসায় আমরা চেষ্টা করছি তৃণমূল নেতাকর্মীদেরকে সক্রিয় করে তুলতে।

Facebook Comments Box


Posted ১২:৪১ অপরাহ্ণ | সোমবার, ২১ জুন ২০২১

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১