বুধবার ৪ঠা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ | ২০শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

আগস্টেই যুক্তরাষ্ট্রে করোনায় মরতে পারে ৮২ হাজার মানুষ

  |   মঙ্গলবার, ৩১ মার্চ ২০২০ | প্রিন্ট  

আগস্টেই যুক্তরাষ্ট্রে করোনায় মরতে পারে ৮২ হাজার মানুষ

সামাজিক দূরত্ব বজায় রাখলেও করোনা ভাইরাসে মার্কিন যুক্তরাষ্ট্রে আগস্ট নাগাদ ৮২ হাজার মানুষের মৃত্যু হতে পারে। এছাড়া এপ্রিলের মাঝামাঝি সময়ে দেশটিতে প্রতিদিন প্রায় দুই হাজারেরও বেশি লোক মারা যেতে পারে। যুক্তরাষ্ট্রের জন্য এমনই এক ভয়াবহ পূর্বাভাস দেওয়া হয়েছে। রবিবার প্রেস ব্রিফিংয়ে এমন কথা বলেন হোয়াইট হাউজের করোনা ভাইরাসের টাস্কফোর্সের উপদেষ্টা ডা. দেবোরাহ বার্কস।
প্রাণঘাতী করোনা ভাইরাসে সোমবারই মার্কিন যুক্তরাষ্ট্রে ৫৭৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশটিতে তিন হাজারের বেশি মারা গেছে। এছাড়া করোনায় আক্রান্তের দিক দিয়ে বিশ্বে বর্তমানে প্রথম অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন আক্রান্তের সংখ্যা এক লাখ ৬৩ হাজারের বেশি। প্রতিনিয়ত দেশটিতে আক্রান্ত ও মৃতের সংখ্যা বাড়ছে। ইতালি, চীন এবং দক্ষিণ কোরিয়াকেও আক্রান্তের দিক দিয়ে ছাড়িয়ে যাচ্ছে যুক্তরাষ্ট্র।
যুক্তরাষ্ট্রের সংবাদমাধ্যম সিএনএনের প্রতিবেদনে বলা হয়, সোমবারের করোনা ভাইরাসের পরিস্থিতি থেকে ধারণা করা হচ্ছে, এপ্রিলের মাঝামাঝি সময়ে যুক্তরাষ্ট্রে প্রতিদিন প্রায় দুই হাজারেরও বেশি লোক মারা যেতে পারে। এছাড়া ১৫ এপ্রিলের মধ্যে দুই লাখ ২৪ হাজার হাসপাতালের বেডের দরকার হতে পারে।
এই ভবিষ্যদ্বাণী করতে ইতালি, চীন এবং যুক্তরাষ্ট্রের অতীতের অভিজ্ঞতার তথ্যগুলোর উপর নির্ভর করা হয়েছে। অপরদিকে যুক্তরাষ্ট্রের জাতীয় অ্যালার্জি এবং সংক্রামক রোগ ইনস্টিটিউটের ডিরেক্টর এন্থনি ফাউসি জানান, দেশটিতে করোনা ভাইরাসে দুই লাখ মানুষ মারা যেতে পারেন। এন্থনি ফাউসির এমন দাবির পরই মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেন, করোনা ভাইরাসে যুক্তরাষ্ট্রে মৃত্যুর সংখ্যা এক লাখের নিচে রাখতে পারলে সেটি হবে সফলতা।

Facebook Comments Box


Posted ৯:৪৩ অপরাহ্ণ | মঙ্গলবার, ৩১ মার্চ ২০২০

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১