• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    আগামী নির্বাচনে একই ভুল বিএনপি করবে না

    অনলাইন ডেস্ক | ২৮ এপ্রিল ২০১৭ | ৫:৫৭ অপরাহ্ণ

    আগামী নির্বাচনে একই ভুল বিএনপি করবে না

    আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য তোফায়েল আহমেদ বলেছেন, দলীয় সরকারের অধীনে আগামী ২০১৯ সালের নির্বাচনে অংশ ‘না নেওয়ার মত ভুল’ বিএনপি করবে না বলেই তিনি মনে করেন।


    শুক্রবার ঢাকায় এক অনুষ্ঠানে তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০১৪ সালের ৫ জানুয়ারি সবাইকে নিয়ে নির্বাচন করতে চেয়েছিলেন। নির্বাচনকালীন সরকার গঠনে বিএনপির প্রতি তার আহ্বান ‘অত্যন্ত আন্তরিক’ ছিল।

    ajkerograbani.com

    “পাঁচটি সিটি করপোরেশন নির্বাচনে জয়ের পর ওই সময় বিএনপি তার আহ্বান প্রত্যাখ্যান করবে এবং মন্ত্রিত্ব নিতে অস্বীকার করবে- এটা তিনি আশা করেননি, আমরা আশা করিনি, জনগণও আশা করেনি। আগামী নির্বাচনেও এই ভুল বিএনপি করবে বলে আমি মনে করি না।”

    নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে অনড় বিএনপি দশম জাতীয় নির্বাচন বর্জনের পর আওয়ামী লীগ টানা দ্বিতীয়বারের মত সরকার গঠন করে, বিরোধী দলে আসীন হয় জাতীয় পার্টি।

    নির্বাচন কমিশন বিধি অনুযায়ী ২০১৯ সালে নির্বাচনে অংশ না নিলে বিএনপির নিবন্ধন বাতিলের শঙ্কা থাকলেও ওই দলের একাধিক নেতা বিভিন্ন দলীয় কর্মসূচিতে বলেছেন- ক্ষমতাসীন সরকারের অধীনে বিএনপি নির্বাচনে অংশ নেবে না।

    ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে প্রয়াত সাংবাদিকদের সন্তানদের বৃত্তিপ্রদান অনুষ্ঠানে বাণিজ্যমন্ত্রী তোফায়েল বলেন, “ইলেকশন হবে নির্ধারিত সময়ে, বর্তমান সরকারের অধীনে। তবে ওই সময় অন্তর্বর্তীকালীন সরকার হবে, বর্তমান সরকার যেভাবে চলছে সেভাবে চলবে না। ডে টু ডে কাজ করব আমরা। নির্বাচন পরিচালনা করবে নির্বাচন কমিশন। সরকার নির্বাচন কমিশনের কোনো কাজেই হস্তক্ষেপ করবে না।”

    সাম্প্রতিক সময়ে কওমী মাদ্রাসার সনদের স্বীকৃতি এবং হেফাজতে ইসলামের সঙ্গে ক্ষমতাসীনদের ‘সখ্যতা’ নিয়ে বিভিন্ন মহলে আলোচনা-সমালোচনার বিষয়েও এ অনুষ্ঠানে কথা বলেন তোফায়েল।

    তিনি বলেন, “আওয়ামী লীগ একটি আদর্শবান রাজনৈতিক দল। নির্বাচনে সব দল কৌশল অবলম্বন করে, কিন্তু আদর্শ বিলীন করে নয়। আওয়ামী লীগ একটি গণতান্ত্রিক অসাম্প্রদায়িক দল।”

    অন্যদের মধ্যে বাংলাদেশ বিলবোর্ড মালিক অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মিজানুর রহমান এবং ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি সাখাওয়াত হোসেন বাদশা অনুষ্ঠানে বক্তব্য দেন।

    Facebook Comments Box

    বিষয় :

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4757