• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    আজিজুল ইসলাম উত্তরা পাসপোর্ট অফিসকে সাজিয়েছেন নিজের মনের মত করে

    এহছান খান | ১৩ জুন ২০১৭ | ১২:০৪ অপরাহ্ণ

    আজিজুল ইসলাম উত্তরা পাসপোর্ট অফিসকে সাজিয়েছেন নিজের মনের মত করে

    ভারতে যাওয়া আমার বাবার জন্য নতুন কিছু না। অনেকবার গেছেন তবে ভিসা পাসপোর্ট ছাড়া। এবার স্থির করেছেন ভিসা নিয়েই ভারত যাবেন। কারণ এবার তিনি আজমীর শরীফ-সাহারন শরীফ-ফুরফুরা শরীফ-কাশ্মীরসহ আরো কোথায় কোথায় ঘুরবেন বলে ঠিক করেছেন। আগামীতে হজ্বে যাবেন বলে ইতিমধ্যে পাসপোর্ট করেছেন। গোপালগঞ্জ আঞ্চলিক পাসপোর্ট অফিস থেকে পাসপোর্ট করার সময় সাবেক সহকারী পরিচালকের(আজিজুল ইসলাম) খালু হিসেবে বিশেষ গুরুত্ব পেয়েছেন বলে বেশ খুশি।
    যাইহোক অনলাইনে আবেদন করার পর সাক্ষাতকারের জন্য উত্তরায় ইন্ডিয়ান ভিসা প্রসেসিং সেন্টারে গেলাম বাবাকে নিয়ে। ওই অফিসে কাজ শেষ হবার পর বাবাকে বললাম আজিজুল ইসলাম (সহকারী পরিচালক, উত্তরা পাসপোর্ট অফিস) এর অফিস পাশেই। সাথে সাথেই বাবা বললেন চল আজিজকে প্রায় ১০ বছর হল দেখি না। ওকে দেখে যাই।
    রিকশা নিয়ে চললাম উত্তরা পাসপোর্ট অফিসে। রিকশা থামল উত্তরা পাসপোর্ট অফিস এর বিল্ডিং এর সামনে।
    সাইনবোর্ডে উত্তরা পাসপোর্ট অফিস লেখা দেখে ঢুকলাম। তবে নিচতলা থেকে পাচতলার ৫০২ নং রুম পর্যন্ত (আজিজুল ইসলাম,সহকারী পরিচালক, উত্তরা পাসপোর্ট অফিস বসেন ৫০২ নং রুম এ) কোথাও সরকারী অফিস বলতে যা বোঝায় তার ছিটাফোটা চিহ্ন পেলাম না। ভীড় আছে কিন্তু সুশৃঙ্খল, জটলা নেই, দালালদের আনাগোনা নেই। অপ্রয়োজনে কারো ঘোরাফেরা নেই। দিক নির্দেশনা রয়েছে প্রত্যেক ফ্লোরে। সুন্দর পরিপাটি করে সাজানো প্রত্যেকটা ফ্লোর, দেখা গেল কিছু ফুলের টব। মনে হচ্ছিল যে আমি কোন কর্পোরেট অফিসের প্রধান কার্যালয়ে ঢুকলাম।
    কথা বললাম ২-৩ জন এর সাথে এমন সাজানো গোছানো অফিস এর বিষয়ে। সবার একই উত্তর আজিজুল ইসলাম স্যার নিয়মিত তদারকি করেন এই সৌন্দয্য-বর্ধনের।


    (সাংবাদিক এহছান খান এর ফেসবুক ওয়াল থেকে সংগৃহীত)

    ajkerograbani.com

    Facebook Comments Box

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4757