শনিবার ১৮ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৩রা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

আজীবন সম্মাননা পেয়ে যা বললেন কাজী সালাউদ্দিন

ডেস্ক রিপোর্ট   |   বৃহস্পতিবার, ০৫ আগস্ট ২০২১ | প্রিন্ট  

আজীবন সম্মাননা পেয়ে যা বললেন কাজী সালাউদ্দিন

কাজী মো. সালাউদ্দিন দেশের ফুটবলের সবচেয়ে বড় তারকা। লাল-সবুজের দেশের প্রথম ফুটবলার হিসেবে তিনি খেলেছেন পেশাদার লিগ। ছিলেন স্বাধীনবাংলা ফুটবল দলের অন্যতম সদস্য। দক্ষ সংগঠক হিসেবে দীর্ঘ সময় ধরে নেতৃত্ব দিয়ে আসছেন দেশের এবং একই সাথে দক্ষিণ এশিয়ার ফুটবলের। দেশের সর্বোচ্চ স্বাধীনতা পুরস্কারও পেয়েছেন তিনি।

স্বাধীনতা পুরস্কার পাওয়ার পর আর কোনো স্বীকৃতি কাউকে আবেগী করতে পারে না। কিন্তু কাজী মো. সালাউদ্দিনকে আবেগী করে তুলতে পেরেছে দেশে নতুন প্রবর্তিত শেখ কামাল জাতীয় ক্রীড়া পরিষদ পুরস্কার। বৃহস্পতিবার ৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জেষ্ঠ্যপুত্র ক্যাপ্টেন শহীদ শেখ কামালের ৭২তম জন্মবার্ষিকীতে প্রদান করা হয়েছে এই পুরস্কার। কাজী মো. সালাউদ্দিন পেয়েছেন আজীবন সম্মাননা।


শেখ কামাল ছিলেন কাজী মো. সালাউদ্দিনের বন্ধু। সেই বন্ধুর নামের পুরস্কারের প্রথম আসরেই আজীব সম্মাননা। কেমন লাগছে আপনার? অনুষ্ঠান শেষে গণমাধ্যমের এমন প্রশ্নের উত্তরে কাজী মো. সালাউদ্দিন বলেছেন, ‘আমি যতগুলো পুরস্কার পেয়েছি সেগুলো জাস্ট পুরস্কার। এই (শেখ কামাল জাতীয় ক্রীড়া পরিষদ পুরস্কার) পুরস্কারে আমার আবেগটা অন্যরকম। কারণ, কামাল কেবল আমার বন্ধু তাই বলে নয়, সে যে কাজগুলো করে গেছে ওই প্রশংসার জন্যই এই পুরস্কার। আমার কাছে খুব ভালো লেগেছে যে, শেখ কামালের নামের পুরস্কারের প্রথম বছরই আজীবন সম্মাননা পেয়েছি। আমি খুবই সম্মানিত বোধ করছি।’

Facebook Comments Box


Posted ৭:৩৮ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ০৫ আগস্ট ২০২১

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০