• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    আজ ও কাল ৭১ জন সাংবাদিকের সঙ্গে সংলাপ করবে ইসি

    অনলাইন ডেস্ক | ১৬ আগস্ট ২০১৭ | ৯:০৬ পূর্বাহ্ণ

    আজ ও কাল ৭১ জন সাংবাদিকের সঙ্গে সংলাপ করবে ইসি

    একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে গণমাধ্যমকর্মীদের সঙ্গে সংলাপে বসছে নির্বাচন কমিশন (ইসি)। আজ বুধবার ও আগামীকাল বৃহস্পতিবার এ সংলাপ হবে।


    নির্বাচন কমিশন সচিবালয়ের পক্ষ থেকে জানানো হয়েছে, আজ ৩৪ জন এবং আগামীকাল ৩৭ জনসহ মোট ৭১ জন গণমাধ্যম প্রতিনিধিকে আমন্ত্রণ জানানো হয়েছে।
    প্রতিদিনই সকাল ১০টায় নির্বাচন সংশ্লিষ্ট বিষয়াদি নিয়ে গণমাধ্যম প্রতিনিধিদের সঙ্গে কমিশন সংলাপে বসবে।

    ajkerograbani.com

    সংলাপে কমিশন প্রণীত নির্বাচনী কর্মপরিকল্পনা বা রোডম্যাপ উপস্থাপন করে এ বিষয়ে গণমাধ্যম ব্যক্তিত্বদের মতামত নেওয়া হবে। তাদের পরামর্শ ও মতামতের ওপর ভিত্তি করে কমিশন আগামী সংসদ নির্বাচনের জন্য তাদের কর্মপরিকল্পনা বাস্তবায়ন করবে। নির্বাচনী কর্মপরিকল্পনা বা রোডম্যাপের আলোকেই সংলাপের এজেন্ডা বা কার্যপত্র তৈরি করা হয়েছে।

    সংলাপে নির্বাচনী আইন ও বিধিমালা সংশোধন, সংসদীয় আসনের সীমানা পুনর্নির্ধারণ আইন যুগোপযোগী করা, নির্ভুল ভোটার তালিকা প্রণয়নে পরামর্শ, ভোটকেন্দ্র স্থাপন সংক্রান্ত কার্যক্রম যুগোপযোগী করা বিষয়ে পরামর্শ, নতুন রাজনৈতিক দল নিবন্ধন এবং নিবন্ধিত রাজনৈতিক দল নিরীক্ষা সংক্রান্ত প্রস্তাবনাসহ সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানে সক্ষমতা বৃদ্ধির বিষয় মতামত গ্রহণ সংলাপের এজেন্ডায় অন্তর্ভূক্ত করা হয়েছে।

    আজকের সংলাপে যাদের আমন্ত্রণ জানানো হয়েছে এদের মধ্যে রয়েছেন- দৈনিক সমকাল সম্পাদক গোলাম সারওয়ার, ডেইলি স্টার সম্পাদক মাহফুজ আনাম, জাতীয় প্রেসক্লাব সভাপতি মুহাম্মদ শফিকুর রহমান, কলামিস্ট আবেদ খান, নিউজ টুডে সম্পাদক রিয়াজউদ্দিন আহমেদ, দৈনিক প্রথম আলো সম্পাদক মতিউর রহমান, দৈনিক মানবজমিনের প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী, বিএফইউজে সভাপতি ও একুশে টিভির প্রধান নির্বাহী মঞ্জুরুল আহসান বুলবুল, মহাসচিব ওমর ফারুক, জ্যেষ্ঠ সাংবাদিক মাহফুজউল্লাহ, দৈনিক আমাদের অর্থনীতির সম্পাদক নাঈমুল ইসলাম খান, দৈনিক বাংলাদেশ প্রতিদিন সম্পাদক নঈম নিজাম, দৈনিক যুগান্তরের ভারপ্রাপ্ত সম্পাদক সাইফুল আলম, জ্যেষ্ঠ সাংবাদিক আমানুল্লাহ কবীর, কালের কণ্ঠ সম্পাদক ইমদাদুল হক মিলন, কলাম লেখক বিভুরঞ্জন সরকার, দৈনিক ভোরের কাগজ সম্পাদক শ্যামল দত্ত, জ্যেষ্ঠ সাংবাদিক কাজী সিরাজ, দৈনিক প্রথম আলোর উপসম্পাদক আনিসুল হক, দৈনিক মানবকণ্ঠের ভারপ্রাপ্ত সম্পাদক আনিস আলমগীর, দৈনিক ইত্তেফাকের ব্যবস্থাপনা সম্পাদক আশিষ ঘোষ সৈকত, দৈনিক জনকণ্ঠের নির্বাহী সম্পাদক স্বদেশ রায়, জ্যেষ্ঠ সাংবাদিক পীর হাবিবুর রহমান, দৈনিক আমাদের সময়ের ভারপ্রাপ্ত সম্পাদক মোহাম্মদ গোলাম সারওয়ার, দৈনিক সংবাদের নির্বাহী সম্পাদক খন্দকার মুনীরুজ্জামান, দৈনিক প্রথম আলোর যুগ্ম সম্পাদক সোহরাব হাসান, জাতীয় প্রেসক্লাব সাধারণ সম্পাদক বেগম ফরিদা ইয়াসমিন, দৈনিক দিনকাল সম্পাদক ড. রিজওয়ান সিদ্দিকী, সাংবাদিক/গবেষক আফসান চৌধুরী, সাপ্তাহিক সম্পাদক গোলাম মর্তুজা, সকালের খবরের ভারপ্রাপ্ত সম্পাদক কমলেশ রায়, বিএফইউজে (একাংশ) মহাসচিব মোহাম্মদ আবদুল্লাহ, জ্যেষ্ঠ সাংবাদিক মাহবুব কামাল, দি এশিয়ান এজের সহযোগী সম্পাদক সৈয়দ বদরুল আহসান ও তথ্য অধিদপ্তরের প্রধান তথ্য কর্মকর্তা কামরুন নাহার।

    আগামীকালের সংলাপে যাদের আমন্ত্রণ জানানো হয়েছে এঁদের মধ্যে রয়েছেন- বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান সম্পাদক আবুল কালাম আজাদ, নিউ এজ সম্পাদক নূরুল কবীর, বিডিনিউজ ২৪ ডটকম প্রধান সম্পাদক তৌফিক ইমরোজ খালিদী, বাংলানিউজ ২৪ ডটকমের এডিটর ইন চিফ আলমগীর হোসেন, বাংলাদেশ টেলিভিশনের মহাপরিচালক এস এম হারুন-উর-রশীদ, বাংলাদেশ বেতারের মহাপরিচালক নাসির উদ্দিন আহমেদ, ফিন্যান্সিয়াল এক্সপ্রেস সম্পাদক মোয়াজ্জেম হোসেন, রেডিও টুডের বার্তা প্রধান সেলিম বাশার, এবিসি রেডিও অনুষ্ঠান ও বার্তাপ্রধান সানাউল্লাহ আহমেদ, ভয়েস অব আমেরিকার বাংলাদেশ প্রতিনিধি আমির খসরু, ৭১ টেলিভিশনের প্রধান সম্পাদক ও ব্যবস্থাপনা পরিচালক মোজাম্মেল বাবু, এনটিভির প্রধান বার্তা সম্পাদক খায়রুল আনোয়ার, এটিএন বাংলার হেড অব নিউজ জ. ই মামুন, এটিএন নিউজের হেড অব নিউজ মুন্নী সাহা, চ্যানেল আই পরিচালক ও হেড অব নিউজ শাইখ সিরাজ, আরটিভির সিইও সৈয়দ আশিক রহমান, একুশে টিভির হেড অব নিউজ রাশেদ চৌধুরী, বাংলা ভিশনের হেড অব নিউজ মোস্তফা ফিরোজ, সময় টিভির ব্যবস্থাপনা পরিচালক আহমেদ জুবায়ের, ইনডিপেনডেন্ট টেলিভিশনের নির্বাহী সম্পাদক খালেদ মহিউদ্দীন, নিউজ ২৪-এর ব্যবস্থাপনা সম্পাদক হাসনাইন খুরশিদ, ডিবিসি নিউজের প্রধান নির্বাহী মঞ্জুরুল ইসলাম, বৈশাখী টিভির হেড অব নিউজ অশোক চৌধুরী, মাছরাঙ্গা টেলিভিশনের প্রধান বার্তা সম্পাদক রেজোয়ানুল হক রাজা, গাজী টিভির হেড আব নিউজ মেজবাহ অহমেদ, চ্যানেল ২৪-এর এডিটর ইনপুট তালাত মামুন, দেশ টিভির হেড অব নিউজ সুকান্ত গুপ্ত অলোক, যমুনা টিভির প্রধান বার্তা সম্পাদক ফহিম আহমেদ, চ্যানেল নাইনের হেড আব নিউজ আমিনুর রশীদ, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি সাখাওয়াত হোসেন বাদশা, সাধারণ সম্পাদক মুরসালীন নোমানী, মোহনা টেলিভিশনের বার্তা সম্পাদক মুস্তাফিজুর রহমান, মাই টিভির পরিচালক (বার্তা বিভাগ) জেকের উদ্দিন সম্রাট, এস এ টিভির বার্তা সম্পাদক শরিফুল ইসলাম, দীপ্ত টিভির বার্তা সম্পাদক মাহমুদূল করিম চঞ্চল ও এশিয়ান টিভির প্রধান বার্তা সম্পাদক বিল্লাল হোসাইন বেলাল।

    একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে গত ৩১ জুলাই থেকে কমিশন ধারাবাহিক এই সংলাপ শুরু করে। পর্যায়ক্রমে নির্বাচর বিশেষজ্ঞ ও রাজনৈতিক দলের নেতাদের সঙ্গে সংলাপ করবে ইসি।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4755