• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    আজ জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিতরণ

    অনলাইন ডেস্ক | ২৪ জুলাই ২০১৭ | ৮:১৫ পূর্বাহ্ণ

    আজ জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিতরণ

    আজ বিজয়ীদের হাতে তুলে দেয়া হবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০১৫। বিকাল ৪টা ৩০ মিনিটে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠিত হবে জাতীয় চলচ্চিত্র বিতরণের এ অনুষ্ঠান। ২০১৫ সালে চলচ্চিত্রের সেরা অভিনেতা হিসেবে যৌথভাবে পুরস্কার দেয়া হবে শাকিব খান ও মাহফুজ আহমেদকে। ‘আরো ভালোবাসবো তোমায়’ চলচ্চিত্রের জন্য শাকিব খান ও ‘জিরো ডিগ্রি’ চলচ্চিত্রে অভিনয়ের জন্য মাহফুজ আহমেদ পাচ্ছেন এ পুরস্কার। এছাড়াও ‘জিরো ডিগ্রি’ চলচ্চিত্রে অভিনয় করে শ্রেষ্ঠ অভিনেত্রী হিসেবে জয়া আহসান এককভাবে এ পুরস্কার গ্রহণ করবেন।
    প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজে উপস্থিত থেকে তারকাদের হাতে এ পুরস্কার তুলে দেবেন। পুরস্কার প্রদানের পাশাপাশি আরও থাকবে চলচ্চিত্র তারকাদের পরিবেশনায় জমকালো সাংস্কৃতিক অনুষ্ঠান। এ অনুষ্ঠানে পারফর্ম করবেন মিশা সওদাগর, জায়েদ খান, রিয়াজ, পপি, ফেরদৌস, আইরিন, সাইমন, নিপুণ ও অপু বিশ্বাস। অনুষ্ঠানটি উপস্থাপনা করবেন চিত্রনায়িকা পূর্ণিমা ও চঞ্চল চৌধুরী। এবার যুগ্মভাবে আজীবন সম্মাননা পাচ্ছেন শাবানা ও ফেরদৌসি রহমান।
    অন্যান্য ক্যাটাগরিতে পুরস্কার পাবেন শ্রেষ্ঠ চলচ্চিত্র যুগ্মভাবে বাপজানের বায়োস্কোপ ও অনিল বাগচীর একদিন, শ্রেষ্ঠ প্রামাণ্য চলচ্চিত্র একাত্তরের গণহত্যা ও বধ্যভূমি, শ্রেষ্ঠ চলচ্চিত্র পরিচালক যুগ্মভাবে মো. রিয়াজুল মওলা রিজু (বাপজানের বায়োস্কোপ) ও মোরশেদুল ইসলাম (অনিল বাগচীর একদিন), শ্রেষ্ঠ পার্শ্ব অভিনেতা গাজী রাকায়েত (অনিল বাগচীর একদিন), শ্রেষ্ঠ পার্শ্ব অভিনেত্রী তমা মির্জা (নদীজন), শ্রেষ্ঠ খল অভিনেতা ইরেশ যাকের (ছুঁয়ে দিল মন), শ্রেষ্ঠ শিশু শিল্পী যারা যারিব (প্রার্থনা), শিশু শিল্পী শাখায় বিশেষ পুরস্কার প্রমিয়া রহমান (প্রার্থনা), শ্রেষ্ঠ সঙ্গীত পরিচালক সানী জুবায়ের (অনিল বাগচীর একদিন), শ্রেষ্ঠ গায়ক যুগ্মভাবে সুবীর নন্দী (মহুয়া সুন্দরী) ও এসআই টুটুল (বাপজানের বায়োস্কোপ), শ্রেষ্ঠ গায়িকা প্রিয়াংকা গোপ (অনিল বাগচীর একদিন), শ্রেষ্ঠ গীতিকার আমিরুল ইসলাম (বাপজানের বায়োস্কোপ), শ্রেষ্ঠ সুরকার এসআই টুটুল (বাপজানের বায়োস্কোপ), শ্রেষ্ঠ কাহিনীকার মাসুম রেজা (বাপজানের বায়োস্কোপ), শ্রেষ্ঠ চিত্রনাট্যকার যুগ্মভাবে মাসুম রেজা (বাপজানের বায়োস্কোপ) ও মো. রিয়াজুল মওলা রিজু (বাপজানের বায়োস্কোপ), শ্রেষ্ঠ সংলাপ রচয়িতা হুমায়ূন আহমেদ (অনিল বাগচীর একদিন), শ্রেষ্ঠ সম্পাদক মেহেদী রনি (বাপজানের বায়োস্কোপ), শ্রেষ্ঠ শিল্প নির্দেশক সামুরাই মারুফ (জিরো ডিগ্রি), শ্রেষ্ঠ চিত্রগ্রাহক মাহফুজুর রহমান খান (পদ্ম পাতার জল), শ্রেষ্ঠ শব্দগ্রাহক রতন কুমার পাল (জিরো ডিগ্রি), শ্রেষ্ঠ পোশাক ও সাজসজ্জাকার মসকান সুমাইকা (পদ্ম পাতার জল) এবং শ্রেষ্ঠ মেক-আপম্যান শফিক (জালালের গল্প)।


    Facebook Comments


    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4755