বৃহস্পতিবার, জুলাই ১, ২০২১

আজ থেকে সিনোফার্মের টিকাদান ফের শুরু

  |   বৃহস্পতিবার, ০১ জুলাই ২০২১ | প্রিন্ট  

আজ থেকে সিনোফার্মের টিকাদান ফের শুরু

বৈশ্বিক মহামারি করোনাভাইরাস সংক্রমণ রোধে আবারো আজ থেকে দেশজুড়ে সিনোফার্মের টিকা গ্রহণের জন্য নিবন্ধনের পাশাপাশি প্রথম ডোজ প্রদান কার্যক্রম শুরু হয়েছে।
স্বাস্থ্য অধিদফতরের লাইন ডিরেক্টর ডা. শামসুল হক অধিদফতরের নিয়মিত করোনা বুলেটিনে বুধবার দুপুুরে এসব তথ্য জানান।
তিনি জানান, চীনের সিনোফার্মের টিকা দেশের মেডিকেল কলেজ হাসপাতাল ও জেলা সদর হাসপাতালসহ টিকা কেন্দ্রগুলোতে প্রদান করা হবে। এছাড়া রাজধানীর সাতটি কেন্দ্রে প্রতিদিন সকাল ৮টা থেকে বিকেল ৩টা পর্যন্ত ফাইজারের টিকা দেওয়া হবে। তবে আপাতত অগ্রাধিকারের ভিত্তিতেই দেশজুড়ে টিকা দেওয়া হবে।
ডা. শামসুল হক জানান, অগ্রাধিকার তালিকায় যারা রয়েছে, বিশেষ করে মেডিকেল, নার্সিং ও ম্যাটস শিক্ষার্থীরা টিকা পাবে। একই সঙ্গে সরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী, পুলিশ ও অন্যান্য অগ্রাধিকার কর্মীরাও টিকা নিতে পারবে। যারা আগেই নিবন্ধন করে টিকা নিতে পারেনি তারা নিতে পারবে।
তিনি জানান, অগ্রাধিকারের ভিত্তিতে যারা পাওয়ার যোগ্য তাদের জন্য আজ থেকে নিবন্ধন কার্যক্রম খুলে দেওয়া হচ্ছে। নিবন্ধনের পর কেন্দ্র থেকে যখন এসএমএস আসবে, তখন সে অনুযায়ী কেন্দ্রে গিয়ে টিকা নেবে। এ ক্ষেত্রে অবশ্যই টিকা কার্ড ও এনআইডি সঙ্গে নিয়ে যেতে হবে।
তিনি আরো জানান, করোনা টিকাদান কেন্দ্রগুলো লকডাউনের আওতা বহির্ভূত থাকবে। টিকা নিতে বের হওয়া কাউকে যদি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী জিজ্ঞাসাবাদ করেন, তাহলে টিকা কার্ডটি দেখাবেন ও কোন কেন্দ্রে যাচ্ছেন সেটি বলবেন।


Posted ৮:৪০ এএম | বৃহস্পতিবার, ০১ জুলাই ২০২১

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement