• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    আজ ফাইনালে যাওয়ার লড়াই টাইগারদের

    অগ্রবাণী ডেস্ক | ১৫ জুন ২০১৭ | ১০:৩৭ পূর্বাহ্ণ

    আজ ফাইনালে যাওয়ার লড়াই টাইগারদের

    চ্যাম্পিয়ন্স ট্রফি এশিয়াতেই থাকছে তা নিশ্চিত হয়ে গেছে। পুরো আসরে খুঁড়িয়ে চলা পাকিস্তান বুধবার কার্ডিফে প্রথম সেমিফাইনালে অপরাজিত ইংল্যান্ডকে হারিয়ে সবার আগে ফাইনালে উঠে গেছে। আজ এজবাস্টনে দ্বিতীয় সেমিফাইনালে নামছে বাংলাদেশ ও ভারত। যারা জিতবে ১৮ জুন ফাইনালে পাকিস্তানের বিপক্ষে মাঠে নামবে তারা। চ্যাম্পিয়ন্স ট্রফির ইতিহাসে এই প্রথম ফাইনালে উঠল পাকিস্তান। বাংলাদেশও আজ জিতে গেলে প্রথমবার ফাইনাল খেলবে। তখন নতুন এক চ্যাম্পিয়নের দেখা মিলবে।


    ক্রিকেট অনিশ্চয়তার খেলা হলেও সেমিফাইনালে ইংলিশরা এভাবে বিধ্বস্ত হবে তা পাকিস্তানও ভাবেনি। একমাত্র অপরাজিত দল হিসেবে তারাই সেমিফাইনালে ওঠে। সম্ভাব্য চ্যাম্পিয়ন দল হিসেবে ক্রিকেট বিশ্লেষকরা ইংল্যান্ডকে চিহ্নিত করেন। কিন্তু সেমিফাইনালে এমন অসহায় চেহারা দেখতে হবে তা কেউ স্বপ্নেও ভাবেনি। গ্রুপের তিন ম্যাচে রানের বন্যা বইয়ে দিয়েছিল। অথচ কাল পাকিস্তানের বোলারদের সামনে দাঁড়াতেই পারেনি। আর পাকিস্তানকে নিয়ে যেখানে কেউ মাথাই ঘামায়নি, সে কিনা অপরাজিত ইংল্যান্ডকে মাটিতে মিশিয়ে সবার আগে ফাইনালে! টসে হেরে ব্যাট করতে নেমে ১ বল হাতে রেখে ২১১ রানে অলআউট হয়ে যায় ইংল্যান্ড। পাকিস্তানের মোহাম্মদ আমির ইনজুরির কারণে ছিলেন মাঠের বাইরে। তারপরও কি দাপুটে বোলিং। রুট দলের পক্ষে সর্বোচ্চ ৪৬ রান করেন। পাকিস্তানের বোলারদের মধ্যে হাসান আলী ৩৫ রানে নিয়েছেন ৩ উইকেট। ২১২ রানের টার্গেটে মাঠে নেমে আজহার আলী ও ফকর জামান উদ্বোধনী জুটিতে ১১৮ রান তোলেন। ১১৮ রানের মাথায় ফকর ও ১৭৩ রানের মাথায় আজহার সাজঘরে ফিরে গেলেও পাকিস্তান ৭৭ বল হাতে রেখে হেসে-খেলে ৮ উইকেটে জয় তুলে নেয়। আজহার ৭৬, ফকর ৫৭, বাবর আজম ৩৮ রান তোলেন। যে পাকিস্তানকে পাত্তাই দেওয়া হয়নি, তারা এখন শিরোপার কাছাকাছি। অপেক্ষায় আছে ফাইনালে প্রতিপক্ষ কে হবে।

    ajkerograbani.com

    আজই বৃহস্পতিবারই নির্ধারণ হয়ে যাবে কে লড়বে ১৮ তারিখ পাকিস্তানের বিপক্ষে। ভারতকে হারাতে পারলেই বাংলাদেশ ছুঁয়ে ফেলবে অনন্য এক মাইলফলক। আজকের সেমিফাইনাল ঘিরে ভীষণ এক্সসাইটেড বাংলাদেশের ক্রিকেটাররা। সেটাই স্বাভাবিক। প্রথমবারের মতো এত বড় টুর্নামেন্টের সেমিফাইনাল বলে কথা! তবে এক্সসাইটেড হলেও টাইগার কোচ ও অধিনায়ক ক্রিকেটারদের পরিষ্কার জানিয়ে দিয়েছেন— বাড়তি কোনো চাপ নেওয়ার দরকার নেই, এটি অন্য আর দশটি মাচের মতোই একটি ম্যাচ। তাই উপভোগ কর। ফলাফলের কথা চিন্তা না করে নিজের সেরা পারফরম্যান্সটা উজাড় করে দাও।

    বাংলাদেশ যদি এই মুহূর্তে মাঠে সেরা পারফরম্যান্স প্রদর্শন করতে পারে, বিশ্বের যেকোনো দলকেই হারানো সম্ভব। তবে বাংলাদেশের দুশ্চিন্তা, খেলা হবে এজবাস্টনের ব্যাটিং স্বর্গে। এই মাঠে প্রস্তুতি ম্যাচে পাকিস্তানের বিরুদ্ধে ৩৪১ রান করেও হেরেছিল বাংলাদেশ। তাই আজ ভারতের বিশ্বসেরা ব্যাটিং লাইনআপকে আটকে দেওয়া খুবই কঠিন হয়ে যাবে। এজবাস্টনের উইকেটে ঘাসের লেশমাত্র নেই! ম্যাচে রানের স্কোর হবে অনেক বড়। এমন উইকেটে রীতিমতো পরীক্ষা দিতে হয় পেসারদের।

    Facebook Comments Box

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4757