• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    আজ বাংলাদেশ-ইংল্যান্ড মহারণ

    অগ্রবাণী ডেস্ক | ০১ জুন ২০১৭ | ১২:২৩ অপরাহ্ণ

    আজ বাংলাদেশ-ইংল্যান্ড মহারণ

    চ্যাম্পিয়ন্স ট্রফির উদ্বোধনী ম্যাচে আজ বৃহস্পতিবার বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায় ওভালে মুখোমুখি হচ্ছে বাংলাদেশ-ইংল্যান্ড। ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে ক্রিকেটে ১৯ ম্যাচ মুখোমুখি হয়ে বাংলাদেশের জয় চারটিতে। তবে ২০১০ সালে ইংল্যান্ডের বিপক্ষে এই মাঠেই প্রথম জয় পেয়েছিল টাইগাররা। তাই স্মৃতি আজ টাইগারদের পক্ষে। ন্যাটওয়েস্ট সিরিজে শক্তিশালী ইংলিশদের প্রথম হারানোর স্বাদ পেয়েছিল বাংলাদেশ।


    আগের চার জয়ের তিনটিতেই নেতৃত্ব দিয়েছেন মাশরাফি। দুটিতে হয়েছেন ম্যান অব দ্য ম্যাচ। তাই এবারও সবার চোখ তার দিকেই। বাংলাদেশ অধিনায়ক মাশরাফি মুর্তজা অবশ্য বলেছেন, ‘চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলছি এমনটা না ভেবে শুধুই একেকটা ম্যাচ হিসেবে এগোতে চাই আমরা।’

    ajkerograbani.com

    বোলিং পারফরম্যান্সে এগিয়ে বাংলাদেশ। সমান ১২টি করে ম্যাচ খেলে সর্বোচ্চ ১৫ উইকেট নিয়েছেন মাশরাফি, ১৪টি সাকিব আল হাসান। অবসরে যাওয়া অ্যান্ড্র– ফ্লিনটফ ও ব্রেসনানের উইকেট সমান ১২টি করে। অভিজ্ঞতা ও পারফরম্যান্সের বিচারে মাশরাফি ও সাকিবের দিকেই তাকিয়ে থাকবে টাইগাররা।

    যদিও ইংল্যান্ডে গিয়ে দুটি ওয়ার্ম আপ ম্যাচে হেরেছে টাইগাররা। এর মধ্যে পাকিস্তানের বিপক্ষে হারের পরও টাইগারদের দুর্দান্ত ব্যাটিং স্বপ্ন দেখিয়েছিল। কিন্তু ভারতের বিপক্ষে ৮৪ রানে অলআউট হয়ে মূল পর্বে লড়াইয়ে নামার আগে বড় ধাক্কা খায় টাইগাররা। অবশ্য বড় মঞ্চে ইংলিশদের বিপক্ষে অবশ্য বাংলাদেশের সুখস্মৃতি রয়েছে। আর সেটা ধরে রাখতে পারলে আজ আরও একটা ইংলিশ বধ দেখবে বিশ্ববাসী। তবে এজন্য শক্তিশালী একাদশ নিয়েই মাঠে নামতে হবে টাইগারদের।

    সাত বছর আগের ব্রিস্টলে যে বাংলাদেশ ইংল্যান্ডকে হারিয়েছিল, সেই দলের সাত ক্রিকেটার- তামিম ইকবাল, ইমরুল কায়েস, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ, মাশরাফি মুর্তজা, রুবেল হোসেন ও শফিউল ইসলাম এখনো দলে রয়েছেন। সেই সঙ্গে যুক্ত হয়েছেন মোস্তাফিজুর রহমান, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজের মতো তরুণরা। দু’দলের শেষ সাত ম্যাচে বাংলাদেশ জিতেছে চারটিতে।

    Facebook Comments Box

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4757