• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    আজ শ্রীকৃষ্ণের শুভ জন্মতিথি

    আজকের অগ্রবাণী ডেস্ক | ১৪ আগস্ট ২০১৭ | ২:০৪ অপরাহ্ণ

    আজ শ্রীকৃষ্ণের শুভ  জন্মতিথি

    শুভ জন্মাষ্টমী। মহাবতার ভগবান শ্রীকৃষ্ণের শুভ জন্মতিথি আজ। একই সঙ্গে সনাতন ধর্মাবলম্বীদের অন্যতম প্রধান ধর্মীয় উৎসব আজ। দাপর যুগের শেষ দিকে এই মহাপুণ্য তিথিতে মথুরা নগরীতে অত্যাচারী রাজা কংসের কারাগারে বন্দি দেবকী ও বাসুদেবের ক্রোড়ে জন্ম নিয়েছিলেন পরমেশ্বর ভগবান শ্রী কৃষ্ণ।


    পৃথিবী থেকে দুষ্টের দমন ও সজ্জনদের রক্ষার জন্যই ভগবান শ্রী কৃষ্ণ আবির্ভূত হয়েছিলেন বলে সনাতন ধর্মাবলম্বীদের বিশ্বাস। জন্মাষ্টমী বা কৃষ্ণ জন্মাষ্টমী বিষ্ণুর অবতার কৃষ্ণের জন্মদিন হিসেবে পালিত হয়। এর অপর নাম কৃষ্ণাষ্টমী, গোকুলাষ্টমী, অষ্টমী রোহিণী, শ্রীকৃষ্ণজয়ন্তী ইত্যাদি। হিন্দু ধর্মাবলম্বীরা বিশ্বাস করেন এ দিনে উপবাসে সপ্ত জন্মকৃত পাপ বিনষ্ট হয়। আর তাই এ দিনটিতে তারা উপবাস করে লীলা পুরুষোত্তম ভগবান শ্রীকৃষ্ণের আরাধনা করেন। এর সঙ্গে যুক্ত হয়, পূজা, আরাধানা, জন্মাষ্টমীর মিছিল, শোভাযাত্রা। আজ সকালে শুভ শঙ্খধ্বনি ও মঙ্গল প্রদীপ প্রজ্বলনের মাধ্যমে রাজধানীসহ দেশব্যাপী জন্মাষ্টমী উৎসব শুরু হবে।

    ajkerograbani.com

    শ্রী কৃষ্ণের শুভ জন্মাষ্টমী উপলক্ষে সনাতন ধর্মাবলম্বীদের শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন প্রেসিডেন্ট মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জন্মাষ্টমী উপলক্ষে আজ সরকারি ছুটির দিন। এ উপলক্ষে বিটিভিসহ বিভিন্ন বেসরকারি টেলিভিশন চ্যানেল নানা অনুষ্ঠানের আয়োজন করেছে। সংবাদপত্রগুলো বিশেষ নিবন্ধ ও ক্রোড়পত্র প্রকাশ করবে। বাংলাদেশ হিন্দু, বৌদ্ধ, খ্রিষ্টান ঐক্য পরিষদ, পূজা উদযাপন পরিষদ, ঢাকা মহানগর সার্বজনীন পূজা কমিটি শুভ জন্মাষ্টমী উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা জানানোর পাশাপাশি নানা কর্মসূচির আয়োজন করেছে।

    পূজা উদযাপন পরিষদ ও মহানগর সার্বজনীন পূজা কমিটি এবারো জন্মাষ্টমী উদযাপনে কেন্দ্রীয়ভাবে কর্মসূচি পালন করবে। এ উপলক্ষে গতকাল জাতীয় মন্দির ঢাকেশ্বরীতে সাংবাদিকদের সঙ্গে এক মতবিনিময় সভার আয়োজন করা হয়। নেতৃবৃন্দ জানান জন্মাষ্টমী উপলক্ষে আজ সকাল ৮টায় দেশ ও জাতির মঙ্গল কামনায় শ্রী শ্রী গীতাযজ্ঞ অনুষ্ঠিত হবে। এটি পরিচালনা করবে সীতাকুণ্ডের শংকর মঠ ও মিশন।

    বিকাল ৩টায় ঐতিহাসিক কেন্দ্রীয় জন্মাষ্টমী মিছিল অনুষ্ঠিত হবে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। অনুষ্ঠানের উদ্বোধন করবেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র মোহাম্মদ সাঈদ খোকন। রাতে ঢাকেশ্বরী মন্দিরে শ্রীকৃষ্ণ পূজা অনুষ্ঠিত হবে।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    বিয়ে করাই তার নেশা!

    ২১ জুলাই ২০১৭

    কে এই নারী, তার বাবা কে?

    ২৬ সেপ্টেম্বর ২০১৮

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4755