• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    আত্মঅহঙ্কার মানুষকে ইম্যাচিউরড করে দেয়

    মাকসুদা আক্তার প্রিয়তি | ৩১ মে ২০১৭ | ৪:৩৪ অপরাহ্ণ

    আত্মঅহঙ্কার মানুষকে ইম্যাচিউরড করে দেয়

    ছোট ছোট বাচ্চারা এইখানে শিখে ফেলে আরেকজনের প্রশংসা কীভাবে করতে হয়, একজন মানুষ আরেকজন মানুষকে কীভাবে শুধুমাত্র একটি সুন্দর কথা বা একটি ভালো বাক্য দিয়ে খুশী করে দেয়। ছোটবেলা থেকেই চর্চা চলে, ঘর-পরিবার থেকে, স্কুল থেকে। যা অনেক সময় সারা দুনিয়ার দেশ-বিদেশ ঘুরেও অনেকে শিখে না বা জানে না । একটি আলাদা আত্ম-অহঙ্কারের মধ্যে বসবাস অনেকের , যা কিনা নিজের মন অথবা ব্রেইনকে বস করিয়ে রাখে এই ভাবিয়ে যে, প্রশংসা করলে হয়তো আমি নিজে ছোট হয়ে যাবো। অদ্ভুতভাবে নেতিবাচক নিয়ন্ত্রণ যাকে বলে।


    গতকাল আমার বাচ্চাদের স্কুলে ”গ্লোবাল সিটিজেনশিপ ফ্ল্যাগ ডে” ছিল, যার পরিপ্রেক্ষিতে ছাত্রছাত্রীদের ইচ্ছেমত পোশাক পরার অনুমতি দেয়া হয়। আমার মেয়ে মৌনীরা, সে তার পছন্দ অনুযায়ী পোশাক পরে যায়। সারাদিন ধরে অপেক্ষা করতে থাকে আমি কখন বাসায় ফিরবো আর আমাকে বলবে কী কী হয়েছিলো স্কুলে। গতকাল সে মহাখুশি কারণ তাকে নাকি ক্লাসের অনেকেই বলেছে তার আউটফিটটি অনেক সুন্দর । অথচ, সে কিন্তু তেমন কিছুই পরে যায়নি, একটি খুব সাধারণ তিন ইউরো এর টি-শার্ট আর তিন ইউরো এর টাইটস ( তাও একদম নতুন নয়)।

    ajkerograbani.com

    প্রশংসা করা মানুষের একটি বড় গুণ !! আর আত্মঅহঙ্কার, তা মানুষদের মাঝে মাঝে ইম্যাচিউর বানিয়ে দেয় বটে!!(লেখিকার ফেসবুক থেকে)

    লেখক পরিচিতি: বাংলাদেশি বংশোদ্ভূত মিজ আর্থ ইন্টারন্যাশনাল

    Facebook Comments Box

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4757