• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    আদালতে ঐশী

    অগ্রবাণী ডেস্ক: | ১০ এপ্রিল ২০১৭ | ১১:১২ পূর্বাহ্ণ

    আদালতে ঐশী

    রাজধানীর মালিবাগে বাবা-মাকে হত্যার দায়ে মৃত্যুদণ্ডপ্রাপ্ত পুলিশ কর্মকর্তার মেয়ে ঐশী রহমানের মানসিক অবস্থা পর্যবেক্ষণের লক্ষ্যে হাইকোর্টে হাজির করা হয়েছে।


    সোমবার সকাল ১০টার পর হাইকোর্টের নির্দেশে কারা কর্তৃপক্ষ তাকে হাজির করেছে বলে জানিয়েছেন ঐশীর আইনজীবী সুজিত চ্যাটার্জি বাপ্পী।


    ঐশী রহমানের ডেথ রেফারেন্সের শুনানি চলাকালে গত ৩ এপ্রিল মানসিক অবস্থা পর্যবেক্ষণের লক্ষ্যে ১০ এপ্রিল তাকে হাজির করতে আইজিকে (প্রিজন) আদেশ দেন বিচারপতি জাহাঙ্গীর হোসেন সেলিম ও বিচারপতি মো. জাহাঙ্গীর হোসেনের হাইকোর্ট বেঞ্চ। সেই আদেশ অনুযায়ী এদিন ঐশীকে আদালতে হাজির করা হয়েছে।

    গত ১২ মার্চ থেকে ডেথ রেফারেন্সের এ শুনানি চলছে। আদালতে ঐশীর পক্ষে ছিলেন আইনজীবী আফজাল এইচ খান ও সুজিত চ্যাটার্জি বাপ্পী। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল জহিরুল হক জহির।

    ঐশীর আইনজীবীরা আদালতে বলেন, কোনো সুস্থ ব্যক্তি বাবা-মাকে হত্যা করতে পারে না। একটি মেডিকেল রিপোর্টেও দেখা গেছে, সে মানসিক বিকারগ্রস্ত।

    প্রসঙ্গত, ২০১৩ সালের ১৬ আগস্ট রাজধানীর মালিবাগের একটি বাসা থেকে পুলিশের স্পেশাল ব্রাঞ্চের (পলিটিক্যাল শাখা) ইন্সপেক্টর মাহফুজুর রহমান ও তার স্ত্রী স্বপ্না রহমানের ক্ষত-বিক্ষত মরদেহ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় ২০১৫ সালের ১২ নভেম্বর ঐশী রহমানকে মৃত্যুদণ্ডাদেশ দেন ঢাকার ৩ নম্বর দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক সাঈদ আহমেদের আদালত। এছাড়া খুনের ঘটনার পর ঐশীদের আশ্রয় দেওয়ায় ঐশীর বন্ধু মিজানুর রহমান রনিকে দু’বছরের কারাদণ্ড ও পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়। [LS]

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    webnewsdesign.com

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4669