শনিবার ২৫শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১০ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

আধুনিক ফ্ল্যাটে থাকবেন ঢাকার বস্তিবাসীরা

ডেস্ক রিপোর্ট   |   মঙ্গলবার, ০৩ আগস্ট ২০২১ | প্রিন্ট  

আধুনিক ফ্ল্যাটে থাকবেন ঢাকার বস্তিবাসীরা

সারাদেশে গৃহহীন ও ভূমিহীনদের স্থায়ী আবাসনের ব্যবস্থা করে দিচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আর ঢাকার বস্তিবাসীদেরকে আধুনিক সুযোগ-সুবিধা সংবলিত ফ্ল্যাটে বসবাসের সুযোগ করে দিচ্ছেন তিনি। মাসিক সাড়ে চার হাজার টাকা ভাড়ায় বহুতল ভবনের এসব ফ্ল্যাটে থাকতে পারবেন নগর জীবনের সুবিধাবঞ্চিত বস্তির মানুষেরা। এতে আরেকটি মানবিকতার নজির সৃষ্টি হবে শেখ হাসিনার।

আজ মঙ্গলবার বস্তিবাসীদের মাঝে প্রথম দফায় ৩০০ ফ্ল্যাট হস্তান্তর করবেন প্রধানমন্ত্রী। এ উপলক্ষে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আয়োজিত অনুষ্ঠানে গণভবন থেকে ভার্চুয়ালি সংযুক্ত হবেন তিনি।


বস্তিবাসীদের আধুনিক সুযোগ-সুবিধার ফ্ল্যাটে রাখতে ২০১৭ সালে পরিকল্পনা করেন বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা। একই বছরের ২৬ অক্টোবর মিরপুর-১১ নম্বর সেকশনে এ প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়। এ প্রকল্পে মোট ১০ হাজার ফ্ল্যাট নির্মাণ করা হবে, নির্মাণ করেছে জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষ। ফ্ল্যাটগুলো নির্মাণে ব্যয় ধরা হয়েছে ১৪৮ কোটি টাকা। দ্বিতীয় দফায় ফ্ল্যাটের চাবি হাতে পাবেন এক হাজার ১টি পরিবার। পরবর্তীতে ধাপে ধাপে বাকি ফ্ল্যাট হস্তান্তর করা হবে।

মিরপুর ১১ সেকশনে থাকা বস্তি থেকে যাদের উচ্ছেদ করা হয়েছিল, তাদের ফ্ল্যাট বরাদ্দ দেয়া হচ্ছে অগ্রাধিকার ভিত্তিতে। দুই কক্ষবিশিষ্ট প্রতিটি ফ্ল্যাটের আয়তন ৬৭৩ থেকে ৭২০ বর্গফুট। প্রতিটি ভবনে থাকবে কমিউনিটি হল, দুটি লিফট ও প্রশস্ত সিঁড়ি। থাকবে অগ্নিনির্বাপণ ও সৌর বিদ্যুতের ব্যবস্থা, ৪০ কেভিএ জেনারেটর ও ২৫০ কেভিএ সাব-স্টেশন। ফ্ল্যাটের ভাড়া প্রতিদিন, সাপ্তাহিক ও মাসেও দেয়ার সুযোগ থাকবে,একবারেও দেয়া যাবে। আগামী ডিসেম্বরের মধ্যে ফ্ল্যাটে বসবাস শুরু করতে পারবেন ফ্ল্যাটপ্রাপ্তরা।


Facebook Comments Box

Posted ৩:০৬ অপরাহ্ণ | মঙ্গলবার, ০৩ আগস্ট ২০২১

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০