শনিবার ৩১শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ | ১৬ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে উত্তরা ইউনাইটেড কলেজের পক্ষে শহীদদের প্রতি শ্রদ্ধা

নিজস্ব প্রতিবেদক:   |   শুক্রবার, ২১ ফেব্রুয়ারি ২০২০ | প্রিন্ট  

আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে উত্তরা ইউনাইটেড কলেজের পক্ষে শহীদদের প্রতি শ্রদ্ধা

যাদের আত্মত্যাগে বাঙালি পেয়েছিল ভাষার অধিকার সেই মহান শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা নি‌বেদন করেছেন উত্তরা ইউনাইটেড কলেজের অধ্যক্ষ সুমনা ইয়াসমিন।
আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে উত্তরা ইউনাইটেড কলেজের অধ্যক্ষ সুমনা ইয়াসমিনের নের্তৃত্বে প্রতিষ্ঠানটির সকল শিক্ষক ও ছাত্র-ছাত্রীদের নিয়ে শুক্রবার একু‌শের প্রথম প্রহ‌রে উত্তরা কেন্দ্রীয় শহীদ মিনারে পুস্পস্তবক অর্পণ করে ভাষা শহীদ‌দের প্রতি শ্রদ্ধা জানান তি‌নি।
এসময় তি‌নি ভাষা শহীদদের আত্মার মাগ‌ফিরাত কামনা করেন। পুষ্পস্তবক অর্পণ শেষে কলেজের অডিটরিয়ামে মহান একুশে ভাষা শহীদদের স্মরণ ও আন্তর্জাতিক মাতৃভাষা উপলক্ষে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত হয়।
সভায় সভাপতিত্ব করেন উত্তরা ইউনাইটেড কলেজের অধ্যক্ষ সুমনা ইয়াসমিন। অনুষ্ঠানের শুরুতে কোরআন তেলাওয়াত ও শহীদের স্মৃতির প্রতি সম্মান জানিয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।

অধ্যক্ষ সুমনা ইয়াসমিন বলেন, বিশ্বে আমরা বাঙালিই একমাত্র জাতি, যাঁরা নিজ ভাষায় কথা বলার অধিকার আদায়ে বুকের তাজা রক্ত ঢেলে দিয়েছে। বাংলা ভাষা আমাদের বাঙালির অস্তিত্ব। তাই বাংলা ভাষাকে ভালোবাসতে হবে। নিজের ভাষার মর্যাদা নিজেকেই রক্ষা করতে হবে। বাংলা ভাষার ব্যবহার বাড়াতে উপস্থিত সকল শিক্ষাথীদেরকে বাংলা ভাষাকে নিয়ে বেশি বেশি চর্চা করার আহ্বান জানান।
অনুষ্ঠান শেষে শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া-মোনাজাতের মাধ্যমে আলোচনা সভা শেষ করা হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অত্র কলেজের সকল শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ।

Facebook Comments Box


Posted ৩:২৩ অপরাহ্ণ | শুক্রবার, ২১ ফেব্রুয়ারি ২০২০

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ