• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    আন্দোলনকারীদের নির্যাতনের প্রতিবাদ জেএসডি ছাত্রলীগের

    নিজস্ব প্রতিনিধি | ০৫ জুলাই ২০১৮ | ৮:৩৮ পূর্বাহ্ণ

    আন্দোলনকারীদের নির্যাতনের প্রতিবাদ জেএসডি ছাত্রলীগের

    সমগ্রদেশে আন্দোলনকারীদের উপর নির্যাতন-নিপীড়ন, হামলা-মামলা ভয়ভীতি প্রদর্শন, প্রশাসনিক নিষ্ক্রিয়তার প্রতিবাদ ও নিন্দা এবং সন্ত্রাসী হামলার সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করাসহ পুলিশী আটক ছাত্রদের অবিলম্বে মুক্তি নিশ্চিত করা।


    বাংলাদেশ ছাত্রলীগ ( জেএসডি) এর প্রধান সমন্বয়ক তৌফিক উজ জামান পীরাচা এক বিবৃতিতে সমগ্রদেশে কোটা সংস্কার আন্দোলনকারীদের উপর আওয়ামীপন্থী ছাত্রলীগের সন্ত্রাসীদের নির্যাতন-নিপীড়ন, হামলা-মামলা ভয়ভীতি প্রদর্শন ও প্রশাসনিক নিষ্ক্রিয়তার প্রতিবাদ ও নিন্দা জানিয়ে বলেন, সরকারী চাকুরীতে বৈষম্যমূলক কোটা সংস্কারের ন্যায়সঙ্গত দাবীতে আন্দোলনরত সাধারণ ছাত্রদের আন্দোলনের প্রেক্ষিতে জাতীয় সংসদে গত ১১ এপ্রিল প্রধানমন্ত্রীর কোটা বাতিলের অনাকাঙ্খিত বক্তব্যের পর আন্দোলনরত শিক্ষার্থীরা তাদের আন্দোলন স্থগিত করে। শিক্ষার্থীদের দাবি ছিল কোটা পদ্ধতি সংস্কারের কিন্তু প্রধানমন্ত্রী সংসদের কোটা বাতিলের বক্তব্যে আন্দোলনরত শিক্ষার্থীরা সমর্থন করে আন্দোলন স্থগিত করার দীর্ঘ সময় পরেও কোটা সংস্কারের প্রতি সরকারের কোনো তৎপরতা দেখা যাচ্ছে না। উপরন্তু আন্দোলনরত শিক্ষার্থীদের উপর আওয়ামীপন্থী ছাত্রলীগের সন্ত্রাসী হামলা, আন্দোলনে নেতৃত্ব দানকারীদের পুলিশী আটকের ঘটনা প্রভৃতি আন্দোলন দমনে সরকারের গণবিরোধী চরিত্র উন্মোচিত করেছে ।
    তিনি আরও বলেন, ‘কোটা বাতিল নয়, কোটা সংস্কারেই সংকটের সমাধান। আন্দোলনকারীরাও কোটাব্যবস্থার বিলোপ চাইছেন না। কিন্তু তাঁরা যুক্তিসংগত কারণেই এবং দেশের বৃহত্তর স্বার্থে মেধার শ্রেষ্ঠত্ব কায়েম করার আওয়াজ তুলেছেন। প্রধানমন্ত্রী জাতীয় সংসদে অনাকাঙ্খিতভাবে কোটা বাতিলের বক্তব্যে মাধ্যমে সংকটকে আরো গভীর করেছেন। অবিলম্বে সময়ক্ষেপণ না করে কোটা সংস্কারের বাস্তব ও গ্রহণযোগ্য রূপরেখা প্রণয়ন করে এই সংকটের সমাধান করার আহ্বান জানাই।


    তিনি একই সাথে আন্দোলনরত শিক্ষার্থীদের উপর আওয়ামীপন্থী ছাত্রলীগের সন্ত্রাসী হামলার সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করাসহ পুলিশী আটকের শিকার রাশেদ খান, লুৎফর নাহার নীলা, ফারুক হাসানের অবিলম্বে মুক্তি নিশ্চিত করা ও আন্দোলনকারী শিক্ষার্থীদের উপর হামলা, মামলা, ভয়ভীতি প্রদর্শন বন্ধ করে সকল নাগরিকের গণতান্ত্রিক অধিকার নিশ্চিত করার আহ্বান জানান।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4673