• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    আন্দোলনকারী সন্দেহে শাহবাগে কয়েকজনকে ছাত্রলীগের মারধর

    ঢাবি প্রতিনিধি | ০১ জুলাই ২০১৮ | ৭:৩৮ অপরাহ্ণ

    আন্দোলনকারী সন্দেহে শাহবাগে কয়েকজনকে ছাত্রলীগের মারধর

    কোটা সংস্কার আন্দোলনকারী সন্দেহে শাহবাগে কয়েকজনকে মারধর করেছে ছাত্রলীগ। মারধোর করে তাদের শাহবাগ থানায় নিয়ে পুলিশের হাতে সোপর্দ করা হয়। রবিবার বিকালে মারধরের এ ঘটনা ঘটে। আহতদের নাম-পরিচয় এখনো জানা যায়নি।
    আন্দোলনকারীরা জড়ো হচ্ছেন এমন খবর ফেসবুকে ছড়িয়ে পড়লে দুপুর থেকে শাহবাগে অবস্থান নেয় ছাত্রলীগের নেতাকর্মীরা। এরপর বিকালে আন্দোলনকারী সন্দেহে কয়েকজনকে ধরে মারধর করে তারা। জানা যায়, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাড়াও ঢাকা কলেজ ও সরকারি তিতুমীর কলেজসহ রাজধানীর কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্রলীগের নেতাকর্মীরা আন্দোলনকারীদের প্রতিহত করতে শাহবাগে অবস্থান নেয়।
    প্রত্যক্ষদর্শীরা জানান, দুপুর থেকে লাঠিসোঁটা নিয়ে কয়েকজন শাহবাগ মোড়ে অবস্থান নেয়। দুপুরে শাহবাগে গিয়ে দেখা যায়, শাহবাগ মোড়ে যান চলাচল স্বাভাবিক। কোটা সংস্কার আন্দোলকারীদের কাউকে শাহবাগ মোড়ে জড়ো হতে দেখা যায়নি। তবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদ এবং পাবলিক লাইব্রেরির সামনে আন্দোলনকারীদের কয়েকজনকে দাঁড়িয়ে থাকতে দেখা যায়। তারা জানান, ছাত্রলীগ ও পুলিশ শাহবাগ মোড়ে অবস্থান করছে। ছাত্রলীগের নেতাকর্মীদের লাঠিসোঁটা নিয়ে শাহবাগের দিকে যেতে দেখা গেছে। তাদের কারণে আন্দোলনকারীরা জড়ো হতে পারছেন না।
    শাহবাগ মোড়ে অবস্থান নেওয়া ছাত্রলীগের কয়েকজন বলেন, আমরা কোটা আন্দোলনের পক্ষে। প্রধানমন্ত্রী কোটা সংস্কারের যে প্রতিশ্রæতি দিয়েছেন তার ওপর আস্থা রেখে পড়ালেখায় মন দিয়েছি। তাই এ ইস্যুতে নতুন করে কাউকে আন্দোলন করতে দেওয়া হবে না। এর প্রতিবাদে আমরা শাহবাগ মোড়ে অবস্থান নিয়েছি।
    তারা বলেন, বর্তমানে কোটা আন্দোলনকারীরা দুই ভাগে বিভক্ত হয়ে গেছে। একদল বলছে আন্দোলন করবে না, অন্য দল আন্দোলনে নামার চেষ্টা করছে। তারা ফেসবুকসহ বিভিন্ন মাধ্যমে গুজব ছড়িয়ে সাধারণ শিক্ষার্থীদের ক্ষিপ্ত করে তোলার চেষ্টা করছে। আমরা তা হতে দেবো না। তাদের রোধ করত ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা রাজপথে নেমেছে।
    রবিবার দুপুরে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম-আহ্বায়ক রাশেদ খানকে পুলিশ গ্রেফতার করার পরই কোটা সংস্কার আন্দোলনকারীরা শাহবাগে জড়ো হওয়ার ঘোষণা দেন তাদের ফেসবুক গ্রæপে। এর পরপরই শাহবাগ মোড়ে অব্স্থান নেন ছাত্রলীগের নেতাকর্মীরা।
    দুপুর থেকে বিকাল পর্যন্ত পাবলিক লাইব্রেরির সামনে পুলিশের একটি জলকামান এবং একটি এপিসি গাড়ি দাঁড়িয়ে থাকতে দেখা গেছে। এছাড়া অর্ধশত পুলিশও অবস্থান নেয়।


    Facebook Comments


    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4673