• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    আপনার ভালোবাসার মানুষটি বিষণ্ণতায় ভুগছেন না তো?

    অনলাইন ডেস্ক | ২০ জুলাই ২০১৭ | ১১:৪৬ পূর্বাহ্ণ

    আপনার ভালোবাসার মানুষটি বিষণ্ণতায় ভুগছেন না তো?

    কয়েকদিন ধরেই আপনার সঙ্গে খুব খারাপ ব্যবহার করছেন আপনার সঙ্গী। এতদিনের দাম্পত্য জীবনে এমনটা আগে হয়নি। একটু খেয়াল করে দেখুন তো, আপনার ভালোবাসার মানুষটি বিষণ্ণতায় ভুগছেন না তো?


    মন খারাপ থাকা আর বিষণ্ণতার মধ্যে অনেক পার্থক্য। বিষণ্ণতা খুবই ভয়ংকর। এমনকি বিষণ্ণ ব্যক্তি খুন কিংবা আত্মহত্যার মতো ঘটনাও ঘটিয়ে ফেলতে পারেন। কিছু লক্ষণ মিলে গেলেই বুঝতে পারবেন সঙ্গী বিষণ্ণতায় ভুগছেন। জেনে নিন লক্ষণগুলো সম্পর্কে।

    ajkerograbani.com

    হাসতে ভুলে যাওয়া
    আপনার সঙ্গী হাসতে একদম ভুলে যায়নি তো? বিষণ্ণতা এতটাই কুড়ে খায় যে হাসিখুশি একজন মানুষও হাসতে ভুলে যায়।

    চট করে রেগে যাওয়া
    বিষণ্ণতায় ভুগলে রাগের ওপর কোনো নিয়ন্ত্রণ থাকে না। চট করে রেগে যাওয়ার প্রবণতা বেড়ে যায় বিষণ্ণতায়। খেয়াল করে দেখুন আপনার সঙ্গী সবার সঙ্গে কারণে-অকারণে রেগে যাচ্ছেন কিনা।

    বেপরোয়া আচরণ
    বিষণ্ণ ব্যক্তির মধ্যে বেপরোয়া আচরণ লক্ষ্য করা যায়। বেপরোয়া গাড়ি চালানো, এলোপাথাড়ি রাস্তা পারাপার, অহেতুক নিজেকে আহত করার মতো আচরণ দেখা দিতে পারে বিষণ্ণতায় আক্রান্তদের।

    নেশা
    নিষিদ্ধ কোনো কিছুতে আনন্দ খুঁজে নিতে চান বিষণ্ণতায় আক্রান্ত ব্যক্তি। তাই ধূমপান, মদ কিংবা অন্য কোনো নেশা বস্তুর প্রতি অতিরিক্ত ঝোঁক লক্ষ্য করা যায়।

    রাতে ঘুম না আসা
    বিষণ্ণতায় যারা ভোগেন তাদের তিন চতুর্থাংশ ব্যক্তি রাতে ঠিক মতো ঘুমাতে পারেন না। সময়মত ঘুমাতে গেলেও চোখের পাতায় ঘুম থাকে না তাদের। খেয়াল করুন আপনার সঙ্গী রাতে ঠিক মতো ঘুমাতে পারছেন কিনা।

    সবাইকে এড়িয়ে চলা
    আগে বেড়াতে যাওয়া কিংবা দাওয়াতে যাওয়ার ব্যাপারে আপনার সঙ্গীই বেশি উৎসাহী থাকতো। কিন্তু এখন আর তার কোনো আগ্রহ নেই। জোর করেও তাকে কোথাও নেয়া যায়না। এমনকি বাড়িতে মেহমান আসলেও সামনে আসতে চান না আপনার সঙ্গী। বন্ধুদের আড্ডাও এড়িয়ে চলেন। এগুলো সবই বিষণ্ণতার লক্ষণ।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4755