• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    আফগানিস্তানে আইএস’র হামলায় নিহত ২৫

    অনলাইন ডেস্ক | ১৭ জুন ২০১৮ | ৫:৪২ অপরাহ্ণ

    আফগানিস্তানে আইএস’র হামলায় নিহত ২৫

    ঈদের উৎসবের মধ্যেই আত্মঘাতী বিস্ফোরণে কেঁপে উঠল আফগানিস্তান। শনিবার আফগানিস্তানে ছিল ঈদ-উল-ফিতর উৎসবের দ্বিতীয় দিন। সেই উপলক্ষ্যে পূর্ব নানগারহর প্রদেশের রোডাট জেলায় আফগান নিরাপত্তা বাহিনীর অনুষ্ঠান ছিল। ভিড়ে ঠাসা জায়গায় গাড়িবোমা বিস্ফোরণ ঘটায় আত্মঘাতী জঙ্গি।


    ঘটনাস্থলেই মৃত্যু হয় ২৫ জনের। জখম হয়েছেন আরও ৫৪ জন। একথা জানান নানগারহরের প্রাদেশিক গভর্নরের মুখপাত্র আতাউল্লা খোগিয়ানি। মৃতদের মধ্যে আছেন আফগান নিরাপত্তাকর্মীরা, সাধারণ নাগরিক এবং তালেবান গোষ্ঠীর সদস্যরাও। নিজেদের মুখপত্র আমাক-এ হামলার দায় স্বীকার করেছে আইএস।


    হামলার পরই আফগান প্রেসিডেন্ট আশরাফ ঘনি জানিয়ে দেন তার সরকার তালেবানদের সঙ্গে চলা সংঘর্ষবিরতি অনির্দিষ্টকালের জন্য বাড়িয়ে দিয়েছে। গত শুক্রবার থেকে রবিবার পর্যন্ত, ঈদ উপলক্ষ্যে তিন দিন আফগান সেনা এবং তালেবানদের মধ্যে সংঘর্ষবিরতি সমঝোতা হয়। রবিবার রাতেই সেই সংঘর্ষবিরতি শেষ হওয়ার কথা ছিল। সেই মতো এই তিন দিন তালেবানদের তরফে কোনও হামলা হয়নি। আফগান সেনাও অভিযান চালায়নি। ৪৬ জন তালেবান জঙ্গিকে মুক্তিও দিয়েছে আফগান সরকার।

    সংঘর্ষবিরতি সমঝোতার জন্য তালেবানরা হামলা না চালালেও হামলা বন্ধ করেনি আইএস। কারণ, গত মঙ্গলবারই ঘনি জানিয়ে দিয়েছিলেন আইএস এবং অন্যান্য জঙ্গি গোষ্ঠীর বিরুদ্ধে সেনা অভিযান চলবে।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4673