• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    আফগানিস্তান থেকে এখনই সৈন্য প্রত্যাহার করবেনা যুক্তরাষ্ট্র

    | ০৮ মার্চ ২০২১ | ৫:৩৫ অপরাহ্ণ

    আফগানিস্তান থেকে এখনই সৈন্য প্রত্যাহার করবেনা যুক্তরাষ্ট্র

    আফগানিস্তানে অবস্থানরত মার্কিন সৈন্যদের এখনই প্রত্যাহার করবেনা বলে জানিয়েছে যুক্তরাষ্ট্র।আফগান প্রেসিডেন্ট আশরাফ ঘানিকে দেয়া এক চিঠিতে এমনটাই বলেছেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্থনি ব্লিংকেন।


    তালেবানের নতুন উত্থানের শঙ্কার কথা জানিয়ে ব্লিংকেন বলেছেন, আমেরিকান এবং ন্যাটো সৈন্যদের প্রত্যাহার করে নেয়া হলে আফগানিস্তান জুড়ে তালেবানের ব্যাপক সামরিক উত্থান হতে পারে। তাই এখনই আফগানিস্তান থেকে সৈন্য প্রত্যাহার না করার প্রস্তাব দিয়েছেন তিনি। এদিকে যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ট্রাম্পের সাথে তালেবানের এক চুক্তিতে আগামী পহেলা মে’র আগে মার্কিন নেতৃত্বাধীন ন্যাটো বাহিনীর সব সদস্য আফগানিস্তান ছেড়ে যাওয়ার কথা ছিল।

    ajkerograbani.com

    তবে সময়ের আগেই এই চিঠির মাধ্যমে সৈন্য প্রত্যাহার করবেনা বলে সতর্ক করেছে যুক্তরাষ্ট্র। এর বিনিময়ে তালেবান আফগানিস্তানে নিরাপত্তার নিশ্চয়তা দেবে। কিন্তু এখন বাইডেন প্রশাসন বলছে, আফগানিস্তান ছাড়ার আগে তারা ‘তালেবানের ওয়াদার বাস্তবায়ন’ দেখতে চায়।

    Facebook Comments Box

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4757