• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    আবারও নির্বাচনে অংশ নেয়ার ঘোষণা অর্থমন্ত্রীর

    ডেস্ক | ০১ নভেম্বর ২০১৮ | ১১:০১ পূর্বাহ্ণ

    আবারও নির্বাচনে অংশ নেয়ার ঘোষণা অর্থমন্ত্রীর

    অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-১ আসন থেকে মনোনয়নপত্র দাখিল করব।


    তবে চূড়ান্ত সিদ্ধান্ত নির্ভর করবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওপর। বুধবার সচিবালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে অর্থমন্ত্রী এমন ঘোষণা দেন।


    এর আগে তিনি আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ না নেয়ার কথা বলেছিলেন একাধিকবার। বুধবার তিনি তার আগের অবস্থান থেকে সরে এসে বলেন, পরিবর্তিত পরিস্থিতির আলোকে আমি নির্বাচনে অংশ নেয়ার সিদ্ধান্ত নিয়েছি।

    অর্থমন্ত্রী বলেন, আমি সব সময় বলেছি নির্বাচনে অংশগ্রহণের বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন প্রধানমন্ত্রী। তবে অবশ্যই নির্বাচনে অংশ নেয়ার জন্য আমাকে মনোনয়নপত্র দাখিল করতে হবে।

    এর আগে বিভিন্ন সময়ে তিনি বলেছিলেন, আগামী নির্বাচনে অংশগ্রহণ করতে চাই না। তবে দল যদি প্রয়োজন মনে করে, তখন দেখা যাবে।

    সবশেষ ২৪ অক্টোবর সংসদ থেকে বিদায় নেন অর্থমন্ত্রী। সেদিন রাতে জাতীয় সংসদে ধন্যবাদ প্রস্তাবের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে তিনি বলেন, আর সংসদ নির্বাচন করব না। ওই সময় অর্থমন্ত্রী অনেকটা আবেগাপ্লুত হয়ে তার সফলতার পেছনে দেশবাসীর অবদান রয়েছে বলে স্বীকার করেন।

    সংসদ সদস্যদের উদ্দেশে তিনি বলেন, ‘আমি আপনাদের কাছে দোয়া চাই। আমার জীবনে যা করতে সক্ষম হয়েছি, তার প্রধান কারণ হল মানুষের দোয়া। তাদের দোয়াই আমাকে উৎসাহিত করেছে। আমি অবসরে যাচ্ছি, এটা ঠিক তবে চলে যাচ্ছি না। সংশ্লিষ্ট থাকব।

    তবে অর্থমন্ত্রীর যে গুরুদায়িত্ব, তা আর পালন করছি না।’ দুটি আন্তর্জাতিক পুরস্কার পাওয়ায় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ দিতে আনীত প্রস্তাবের ওপর আলোচনায় অংশ নিয়ে অর্থমন্ত্রী বলেন, ‘পৃথিবীতে শেখ হাসিনার মানের তিন থেকে চারজন প্রধানমন্ত্রী রয়েছেন।

    তার সব ধ্যানধারণা জনকল্যাণে নিয়োজিত। এ রকম একজন নেতার অধীনে কাজ করে তাকে সহযোগিতা করাটা আমার জন্য সৌভাগ্যের বিষয়।’ বাংলাদেশের ইতিহাসে তিনিই একমাত্র অর্থমন্ত্রী, যিনি সবচেয়ে বেশি বাজেট পেশ করেছেন।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4673