বুধবার ২৯শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১৪ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

আবারও ব্রাজিল-আর্জেন্টিনার লড়াই

ডেস্ক রিপোর্ট   |   বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১ | প্রিন্ট  

আবারও ব্রাজিল-আর্জেন্টিনার লড়াই

কোপা আমেরিকা দুই সপ্তাহ পার হয়েছে। কিন্তু এখনও দু’দলের লড়াই চলছে। তবে সেটা মাঠে না, ভার্চুয়াল জগতে। অলিম্পিক ফুটবল থেকে আর্জেন্টিনা বিদায় নেওয়ার পর, ট্রল করে ইন্সটাগ্রামে পোস্ট দেন ব্রাজিলের ফুটবলার ডগলাস লুইজ। এরপর আর্জেন্টিনার রদ্রিগো ডি পল-এমি মার্টিনেজরাও দিয়েছেন পাল্টা জবাব। ভার্চুয়ালি দু’দলের খেলোয়াড়দের এই লড়াই উত্তাপ ছড়াচ্ছে সমর্থকদের মাঝেও।
আবারও ব্রাজিল-আর্জেন্টিনার লড়াই

চির প্রতিদ্বন্দ্বীর কাছে হার। তাও আবার কোপা আমেরিকার ফাইনালে। যে ক্ষত সহজে ভোলার নয়। ব্রাজিল জাতীয় দলের ফুটবলাররাও বয়ে বেড়াচ্ছেন আর্জেন্টিনার কাছে কোপার ফাইনাল হারের স্মৃতি।


অবশ্য আরও একটা ব্রাজিল-আর্জেন্টিনা মহারণ দেখা যাবার সম্ভাবনা উঁকি দিচ্ছিল। সেটা টোকিও অলিম্পিক পুরুষ ফুটবল ইভেন্টে। প্রবল প্রতাপে ব্রাজিল কোয়ার্টার ফাইনালে জায়গা করে নেয়। ফুটবল রোমান্টিকরা অপেক্ষা করছিলো আর্জেন্টিনাও হয়তো টিকিট কাটবে সেরা আটের। আর সমীকরণ এমন ছিল, কোয়ার্টারেই আরেকটি ব্রাজিল-আর্জেন্টিনা মহারণের দেখা মিলতো। কিন্তু লিওনেল মেসির উত্তরসূরিরা পারেনি স্বপ্নের সেই ম্যাচ উপহার দিতে। গ্রুপ পর্বের শেষ ম্যাচে স্পেনের বিপক্ষে ১-১ গোলে ড্র করে, গোল গড়ে পিছিয়ে থাকায় আর্জেন্টিনা বিদায় নেয় গ্রুপ পর্ব থেকে।
সেই ম্যাচটি মাঠে বসে দেখছিল ব্রাজিল দলও। আর চির প্রতিদ্বন্দ্বীদের খোঁচা মারার সুযোগটা হাতছাড়া করেনি সেলেসাও দলের চার ফুটবলার।
ব্রাজিলের ডগলাস লুইজ তার ইন্সটাগ্রামে একটি ছবি পোস্ট করেন সতীর্থ রিচার্লিসন, জেসুস ও কুনইয়াকে নিয়ে। যেখানে তিনি ক্যাপশন দেন বিদায় ছোট ভাইয়েরা।

এরপরই এই তর্কে যোগ দেন আর্জেন্টিনা দলের অন্য ফুটবলাররাও। ব্রাজিলের ট্রলের জবাবে আর্জেন্টাইন ফুটবলার রদ্রিগো ডি পল রিচার্লিসনকে উপহাস করে কোপা আমেরিকা ফাইনালের এই ছবিটি পোস্ট করেন।
রিচার্লিসনও দ্রুতই এর জবাব দেন। ডি পলের আগেই কোপা জয়ের স্বাদ পেয়েছেন এই ফরোয়ার্ড। ২ বছর আগে জয় করা শিরোপার ছবি পোস্ট করেন। সঙ্গে আরেকটি ছবি দেন। ৫ বারের বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিল। সেই বিশ্বকাপ ট্রফিগুলো নিয়ে তিনি লিখেন ৫ বারের বেশি কার আছে এই ট্রফি।


এমন খোঁচা খাবার পরেও, ২ বার বিশ্বকাপজয়ী আর্জেন্টিনা দলের ফুটবলাররা দিয়ে যাচ্ছেন পাল্টা পোস্ট। দলটির গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ তাঁর ইন্সটাগ্রামে কোপার ট্রফির হাতে পোস্ট করেন আরেকটি ছবি।
অবশ্য এই তর্কের শুরুটা কিন্তু করেছিলেন আর্জেন্টিনার ফুটবলার লিয়ান্দ্রো পারেদেস। টোকিও অলিম্পিকে জার্মানির বিপক্ষে রিচার্লিসন হ্যাটট্রিক করার পর, পারেদেস ছবি পোস্ট করে রিচার্লিসনের কাছে জানতে চান, ফাইনালে কি হয়েছিলো? পারেদেসের সেই উপহাস মোটেও ভালো ভাবে নেন নি রিচার্লিসন ও ব্রাজিলের ফুটবলাররা। তারাও যোগ দেন কাদা ছোঁড়াছুড়িতে। এই জল এখন কতদূর গড়ায় তাই এখন দেখার।

Facebook Comments Box

Posted ৯:৩৮ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০