শনিবার, ফেব্রুয়ারি ২০, ২০২১

আবারও শ্রীলংকার পেস বোলিং কোচ চামিন্দা

  |   শনিবার, ২০ ফেব্রুয়ারি ২০২১ | প্রিন্ট  

আবারও শ্রীলংকার পেস বোলিং কোচ চামিন্দা

লঙ্কান বাঁহাতি ‘পেস গ্রেট’ খ্যাত চামিন্দা ভাসকে পেস বোলিং কোচ হিসেবে দায়িত্ব দিয়েছে শ্রীলংকা ক্রিকেট (এসএলসি)। এমন সময় ভাসকে দায়িত্ব পেলেন যখন মাল্টি ফরম্যাটের সিরিজ খেলতে ওয়েস্ট ইন্ডিজে যাচ্ছে শ্রীলঙ্কা দল। 
শুক্রবার (১৯ ফেব্রুয়ারি) চামিন্দাকে নিয়োগ দিয়ে এক বিজ্ঞপ্তি প্রকাশ করে এসএলসি। এর আগে বৃহস্পতিবার ব্যক্তিগত কারণ দেখিয়ে শ্রীলঙ্কার পেস বোলিং কোচের পদ থেকে সরে দাঁড়ান অস্ট্রেলিয়ান কোচ ডেভিড সেকার।
ওয়েস্ট ইন্ডিজ সফরের জন্য নিয়োগ পাওয়া সাবেক এই লঙ্কান পেসার এ নিয়ে চতুর্থবারের মতো দায়িত্ব পেলেন। এর আগে ২০১৩ ও ২০১৫ সালে এবং সবশেষ ২০১৭ সালে (অস্থায়ী) বোলিং কোচ হিসেবে দায়িত্ব ছিলেন ভাস।
এবার জাতীয় দলে দায়িত্ব নেয়ার আগে শ্রীলঙ্কার হাই-পারফরম্যান্স সেন্টারে ইমার্জিং ও জাতীয় ক্রিকেটারদের সঙ্গে নিয়ে বোলিং কোচের ভূমিকায় কাজ করছিলেন চামিন্দা। তাই সফরে লঙ্কান ম্যানেজমেন্ট ভালোভাবেই কাজে লাগাতে পারবে অভিজ্ঞ এই পেসারকে
ক্রিকেট ইতিহাসের দ্বিতীয় সফলতম বাঁহাতি বোলার চামিন্দা ভাস। যিনি ১১১ টেস্টে নিয়েছেন ৩৫৫ উইকেট এবং ৩২২ ওয়ানডেতে সংগ্রহ করেছেন ৪০০ উইকেট। আর ওয়ানডে ইতিহাসের সেরা বোলিংয়ের রেকর্ড ১৯ রানে ৮ উইকেট এখনও তারই দখলে। রয়েছে প্রথম ওভারে হ্যাটিট্রিকসহ ৪ উইকেটের অবিশ্বাস্য কীর্তিও।
আগামী ২ মার্চ প্রথম টি-টোয়েন্টি দিয়ে শুরু হবে শ্রীলঙ্কা-ওয়েস্ট ইন্ডিজের ম্যাচ। ৫ ও ৭ তারিখে হবে পরের দুই ম্যাচ। ১০, ১২ ও ১৪ মার্চ হবে তিনটি ওয়ানডে। এরপর প্রথম টেস্ট হবে ২১ মার্চ এবং দ্বিতীয় ম্যাচ ২৯ মার্চ। আর সকল ম্যাচ অনুষ্ঠিত হবে অ্যান্টিগায়।


Posted ৪:৫২ অপরাহ্ণ | শনিবার, ২০ ফেব্রুয়ারি ২০২১

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১