সোমবার ২রা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ | ১৮ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

আবারো রাবির ভিসি ভবনসহ বিভিন্ন ভবনে তালা

নিজস্ব প্রতিবেদক:   |   শনিবার, ১৯ জুন ২০২১ | প্রিন্ট  

আবারো রাবির ভিসি ভবনসহ বিভিন্ন ভবনে তালা

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ভিসি ভবন, প্রশাসন ভবনে তালা লাগিয়েছে নিয়োগপ্রাপ্ত ছাত্রলীগ, যুবলীগের নেতাকর্মীরা।
শনিবার সকালে তারা এসব ভবনে তালা লাগিয়ে দেয়।
বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, শনিবার সকাল সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বাসভবনে ফাইন্যান্স কমিটির একটি সভা অনুষ্ঠিত হওয়ার কথা ছিলো। সেই সঙ্গে আগামী ২২ তারিখ বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সভা অনুষ্ঠিত হবে। এই সভা দুইটি সভা যাতে অনুষ্ঠিত হতে না পারে, সে কারণেই ভবনগুলোতে তালা লাগিয়েছে নিয়োগপ্রাপ্তরা।
এবিষয়ে জানতে চাইলে নিয়োগপ্রাপ্ত আতিকুর রহমান সুমন বলেন, আজ ফাইন্যান্স কমিটি ও আগামী ২২ তারিখে সিন্ডিকেট সভা অনুষ্ঠিত হওয়ার কথা। যদি ফাইন্যান্স কমিটির মিটিং হয়, তাহলে আগামী ২২ তারিখে সিন্ডিকেট হবে শুনেছি। সেই সিন্ডিকেট সভায় আমাদের নিয়োগ সম্পূর্ণভাবে বাতিলের জন্য সুপারিশ করা হবে। সে কারণে আমরা সিন্ডিকেট ও ফাইন্যান্স কমিটির মিটিং যাতে না হয়, সে জন্য ভবনগুলোতে তালা লাগিয়েছি।
বিশ্ববিদ্যালয়ের প্রক্টর লিয়াকত আলী বলেন, আজ বিশ্ববিদ্যালয়ের ফাইন্যান্স কমিটির সভা হওয়ার কথা ছিলো। সেটা যাতে না হয় সেজন্য সকালেই ভিসি ভবন, প্রশাসন ভবনে তালা লাগায় নিয়োগপ্রাপ্তরা। ভবনগুলোতে এখনও তালা ঝুলছে। তা অপসারণের চেষ্টা চলছে। বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডি এখন সেখানে অবস্থান করছে।
রাজশাহী বিশ্ববিদ্যালয় সাবেক ভিসি অধ্যাপক আবদুস সোবাহান তার মেয়াদের শেষ দিনে শিক্ষা মন্ত্রণালয়ের নিষেধাজ্ঞা না মেনে ১৩৭ জনের অবৈধ নিয়োগ দিয়ে যান। মন্ত্রণালয়ের নির্দেশে সেই ১৩৭ জনের যোগদান স্থগিত রেখেছেন বর্তমানে দায়িত্বপ্রাপ্ত ভিসি অধ্যাপক আনন্দ কুমার সাহা।
প্রসঙ্গত, এর আগে গত ২ মে রাবির ভিসি বাসভবন, সিনেট ও দুটি প্রশাসন ভবনে তালা লাগিয়ে ছিলো বিশ্ববিদ্যালয়ের চাকরিপ্রত্যাশী ছাত্রলীগের নেতাকর্মীরা। পরে সাবেক ভিসি অধ্যাপক এম আব্দুস সোবহান তাদের চাকরি দিয়ে যান। পরে সে নিয়োগকে অবৈধ্য ঘোষণা করে শিক্ষামন্ত্রণালয়। তাই বিশ্ববিদ্যালয় প্রশাসন সে নিয়োগ স্থগিত রেখেছে।

Facebook Comments Box


Posted ১:০৮ অপরাহ্ণ | শনিবার, ১৯ জুন ২০২১

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১