সোমবার, নভেম্বর ২৯, ২০২১

আবিদ-শফিকে ছুটছে পাকিস্তান

ডেস্ক রিপোর্ট   |   সোমবার, ২৯ নভেম্বর ২০২১ | প্রিন্ট  

আবিদ-শফিকে ছুটছে পাকিস্তান

তাইজুলের বিদায়ে দ্বিতীয় ইনিংসে ১৫৭ রানে থেমেছে বাংলাদেশ। প্রথম ইনিংসের ৪৪ রানসহ বাংলাদেশ ২০১ রানের লিড দিয়েছে। জয়ের জন্য পাকিস্তানকে করতে হবে ২০২ রান। আর বাংলাদেশের চাই ১০ উইকেট।

২০২ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শুরুটা ভালোই করছে পাক দুই ওপেনার আবিদ-শফিক। এই প্রতিবেদন লেখা পর্যন্ত বিনা উইকেটে পাকিস্তানের সংগ্রহ ৭২ রান।


গেড়ে বসে তাইজুলের বলটাকে স্কয়ার লেগে সীমানাছাড়া করেছেন আবদুল্লাহ শফিক, ইনিংসের প্রথম চার সেটি। পরের ওভারের চতুর্থ বলে ইবাদতের বলে পয়েন্টে চার মারলেন আরেক ওপেনার আবিদ আলীও।

ইবাদতের পরের ওভারে আবার আগ্রাসী আবিদ আলী। প্রথম বলে দারুণ কাভার ড্রাইভে চার, এক বল পর চার মিডউইকেট দিয়ে। শেষ বলে শফিকের দুই রানে ওভারে এল ১১ রান। ৮ ওভার শেষে পাকিস্তানের রান বিনা উইকেটে ২৮।


এর আগে চট্টগ্রাম টেস্টের চতুর্থ দিনের শুরুটা ভালো হয়নি বাংলাদেশের। দিনের শুরুতেই আউট হয়ে সাজঘরে ফিরে যান অভিজ্ঞ ব্যাটার মুশফিকুর রহিম। দিনের প্রথম ওভারের প্রথম বলেই চার মেরে শুরু করেন মুশফিক। তবে এরপর আর এগোতে পারেননি তিনি। হাসান আলির করা দিনের প্রথম ওভারের তৃতীয় বলেই আউট হয়ে সাজঘরে ফেরেন তিনি। বোল্ড হয়ে ফেরার আগে করেন ১৬ রান।

এরপর লিটন দাসকে নিয়ে ভালো একটি জুটি গড়ার চেষ্টা করছিলেন অভিষিক্ত ব্যাটার ইয়াসির আলী রাব্বি। ড্রিংকস ব্রেকের এক ওভার আগে শাহীন শাহ আফ্রিদির বাউন্স হতে যাওয়া বলটাকে ছেড়ে দিতে গিয়ে হেলমেটের পেছনে আঘাত পান ইয়াসির আলী রাব্বি। ফিজিও, সতীর্থরা ছুটে এসে তার অবস্থা পর্যবেক্ষণ করে আবার ফিরে যান ড্রেসিং রুমেই। ব্যাটিং চালিয়ে যান রাব্বি।

কিন্তু ড্রিংকস ব্রেকের পর তিনি মাঠ থেকে বেরিয়ে গিয়েছেন। ব্যাট হাতে মাঠে নতুন ব্যাটসম্যান মেহেদি হাসান মিরাজ। বিশ্রামে যাওয়ার পূর্বে ইয়াসির করেছেন ৩৬* রান। লিটন-মিরাজ জুটি থেকে আসে ২৫ রান। মিরাজ ফেরেন ১১ রান করেন। ইয়াসিরের কনকাশন বদলি হিসেবে নামেন নুরুল হাসান সোহান। কিন্তু সুযোগ পেয়েও ঠিকঠাক কাজে লাগাতে পারেননি এই উইকেটকিপার ব্যাটসম্যান। সাজিদের বলে উড়িয়ে মারতে গিয়ে লং অনে ক্যাচ দিয়ে ফেরেন নুরুল। আউট হবার আগে তার ব্যাট থেকে এসেছে ৩৩ বলে ১৫ রান। পরে অবশ্য বেশি সময় থাকতে পারেননি লিটন দাসও। শাহিনের বলে এলবিডব্লিউ হয়ে গেছেন অর্ধশতক পাওয়া লিটন। রিভিউ নিয়েছিলেন, কিন্তু তাতে বাঁচতে পারেননি। ৫৯ রান করে আউট হয়েছেন লিটন।

লিটনের বিদায়ের পর ক্রিজে এসেছিলেন আবু জায়েদ, কিন্তু তিন বলের বেশি টিকতে পারেননি তিনি। শাহিনের ডেলিভারিতে তার ব্যাটের কানা ছুঁয়ে তালুবন্দী হয় রিজওয়ানের হাতে।

Posted ৪:১৯ অপরাহ্ণ | সোমবার, ২৯ নভেম্বর ২০২১

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১