• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    আবৃত্তি ও উপস্থাপনায় সম্মাননা পেলেন মাহবুব হাসান বাবর

    নিজস্ব প্রতিবেদক: | ২৭ জুলাই ২০১৭ | ১২:৪০ পূর্বাহ্ণ

    আবৃত্তি ও উপস্থাপনায় সম্মাননা পেলেন মাহবুব হাসান বাবর

    কাগজ কলম’র দুইযুগ পূর্তি উপলক্ষে বুধবার বিকেলে জাতীয় প্রেস ক্লাবে আলোচনা সভা ও গুনীজন সম্মাননা অনুষ্ঠানে আবৃত্তি ও উপস্থাপনায় বিশেষ অবদান রাখায় মাহবুব হাসান বাবরের হাতে পদক তুলে দেন স্থানীয় সরকার, পল্লি উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রি মোঃ মশিউর রহমান রাঁঙ্গা।
    এ সময়ে আরো উপস্থিত ছিলেন মাননীয় সংসদ সদস্য এ্যাড. পীর ফজলুর রহমান মিসবাহ, পাট ও বস্ত্র মন্ত্রণালয়ের যুগ্ম সচিব ড. শেখ মোঃ রেজাউল ইসলাস, লায়ন শেখ তোফায়েল হোসেন, কাগজ কলম পত্রিকার সম্পদক ইকবাল আজিজ বিজু, প্রধান সম্পাদক মোঃ আমানত আলী খান আমান প্রমুখ গন্যমান্য ব্যাক্তিবর্গ।
    মাহবুব হাসান বাবর, পিতা, সোহরাব হোসেন কোবাদ। জন্মস্থান গোপালগঞ্জের মুকসুদপুরে।
    ছোটবেলা থেকেই থেকেই সাহিত্য ও সাংস্কৃতিক কর্মকান্ডে তাঁর পদচারনা। লিখেছেন অজস্র গল্প কবিতা, প্রবন্ধ- নিবন্ধ। সম্পাদনা করেছেন স্বপ্নিল সাহিত্য পত্রিকা। বিভিন্ন সাপ্তাহিক ও পাক্ষিক পত্রিকায় দীর্ঘবছর সাহিত্য সম্পাদকের দায়িত্ব পালন করেছেন এবংদৈনিক মানবজমিনে সাংবাদিকতাও করেছেন বেশ ক’বছর। তার লেখা কবিতা-ছোট গল্প প্রকাশিত হয় দেশের বিভিন্ন জাতীয় দৈনিকে, সাপ্তাহিকে। একুশে বই মেলায় (২০১৬)তার প্রথম প্রকাশিত কাব্যগ্রন্থ জ্যোৎস্নার জলজ বনে বেশ সাড়া জাগায়। এবারের বইমেলায় প্রকাশিত হয়েছে কাব্যগ্রন্থ ” আকাশের মন ভালো নেই”।
    উপস্থাপক ও আবৃত্তিকার হিসেবে তিনি একজন পরিচিত ব্যাক্তিত্ব। জাতীয় ও স্থানীয় বিভিন্ন অনুষ্ঠানে তিনি আবৃত্তি করে মন কেড়েছেন আবৃত্তিপ্রেমীদের। “ভেজা মেঘের দিনগুলি’ নামে একটি ডুয়েট আবৃত্তির এ্যালবাম প্রকাশিত হয়েছে এবারের বইমেলায়। তার সুললিত কন্ঠের আবৃত্তির জন্য পেয়েছেন পল্লিকবি জসিম উদ্দিন ও জয়বাংলা সম্মাননা পদক।
    এছাড়া সাহিত্যে বিশেষ অবদানের জন্য পেয়েছেন মাদার তেরেসা সম্মাননা পদক ও জাতীয় সাহিত্য পদক। গোপালঞ্জের স্বনামধন্য সাংস্কৃতিক সংগঠন বাশরী শিল্পী গোষ্ঠীর সাধারন সম্পাদক এবং জনপ্রিয় লোকজ সংস্কৃতি ভিত্তিক অনুষ্ঠান মেঠোপথের নিয়মিত উপস্থাপক তিনি। এছাড়া সামাজিক প্রতিষ্ঠান বিন্দুর প্রতিষ্ঠাতা সভাপতি। পেশাগত জীবনে সরকারি মুকসুদপুর কলেজে অধ্যাপনা করছেন।।


    Facebook Comments


    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4755