• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    আব্দুল জব্বারের প্রথম জানাজা বাংলাদেশ বেতারে অনুষ্ঠিত

    অগ্রবাণী ডেস্ক | ৩১ আগস্ট ২০১৭ | ১২:২১ অপরাহ্ণ

    আব্দুল জব্বারের প্রথম জানাজা বাংলাদেশ বেতারে অনুষ্ঠিত

    কিংবদন্তি কণ্ঠশিল্পী আব্দুল জব্বারের প্রথম জানাজা নামাজ অনুষ্ঠিত হয়েছে। আজ বৃহস্পতিবার সকাল ১০টা ২০ মিনিটে বাংলাদেশ বেতারে এই জানাজা অনুষ্ঠিত হয়। জানাজায় তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, বাংলাদেশ কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি কাদের সিদ্দিকী, তথ্যসচিব,বাংলাদেশ বেতারের মহাপরিচালকসহ বিভিন্ন পর্যায়র কর্মকর্তারা উপস্থিত ছিলেন। জানাজা শেষে আব্দুল জব্বারের মৃতদেহে ফুলেল শ্রদ্ধা জানানো হয়। গত বুধবার সকাল সাড়ে ৮টায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন অবস্থায় মারা যান আব্দুল জব্বার।


    মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৯ বছর। আব্দুল জব্বার কিডনি, হার্ট, প্রস্টেটসহ বার্ধক্যজনিত নানা জটিলতায় ভুগছিলেন। কিংবদন্তি এই কণ্ঠশিল্পী বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধ চলাকালীন স্বাধীন বাংলা বেতার কেন্দ্র থেকে প্রচারিত সালাম সালাম হাজার সালাম, জয় বাংলা বাংলার জয়সহ অনেক দেশাত্মবোধক গানের গায়ক। তার গাওয়া তুমি কী দেখেছ কভু জীবনের পরাজয়, সালাম সালাম হাজার সালাম ও জয় বাংলা বাংলার জয় গান তিনটি ২০০৬ সালে মার্চ জুড়ে অনুষ্ঠিত বিবিসি বাংলার শ্রোতাদের বিচারে সর্বকালের শ্রেষ্ঠ ২০টি বাংলা গানের তালিকায় স্থান করে নেয়।

    ajkerograbani.com

    আব্দুল জব্বার ১৯৫৮ সাল থেকে তৎকালীন পাকিস্তান বেতারে গান গাওয়া শুরু করেন। বাংলাদেশ সরকার প্রদত্ত দুটি সর্বোচ্চ বেসামরিক পুরস্কার একুশে পদক (১৯৮০) ও স্বাধীনতা পুরস্কার (১৯৯৬) ছাড়াও বঙ্গবন্ধু স্বর্ণপদক (১৯৭৩), বাচসাস পুরস্কার (২০০৩) ও আজীবন সম্মাননা (সিটিসেল-চ্যানেল আই মিউজিক অ্যাওয়ার্ডস-২০১১) লাভ করেন তিনি।
    ১৯৩৮ সালের ৭ নভেম্বর কুষ্টিয়া জেলায় জন্মগ্রহণ করেছিলেন আব্দুল জব্বার।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4755