• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    আমরণ অনশনের ডাক হাবিপ্রবি সিএসই অনুষদের শিক্ষার্থীদের

    মশিউর রহমান মোমিন, হাবিপ্রবিঃ | ০৯ জানুয়ারি ২০১৯ | ৫:০১ অপরাহ্ণ

    আমরণ অনশনের ডাক হাবিপ্রবি সিএসই অনুষদের শিক্ষার্থীদের

    ক্লাশ-পরীক্ষার দাবিতে আগামীকাল থেকে আমরণ অনশনের ডাক দিয়েছে দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সিএসই অনুষদের শিক্ষার্থীরা।


    দীর্ঘ দুই মাস অপেক্ষার পর বুধবার (৯ জানুয়ারি) সকাল ১০টায় ক্লাশ-পরীক্ষার কোন নিশ্চিন্ততা না পেয়ে তারা এই অনশনের ডাক দেয়। এসময় তারা বিশ্ববিদ্যালয়ের সব চেয়ে বড় একাডেমীক ড. এম এ ওয়াজেদ ভবনে তালা ঝুলিয়ে প্রশাসনিক ভবনের সামনে অবস্থান কর্মসূচী পালনে করে।


    এর আগে শিক্ষার্থীদের প্রতিনিধি দল বিশ্ববিদ্যালয় উপাচার্য প্রফেসর ড. মু. আবুল কাসেম কাছে গেলে তিনি বলেন, আমরা কিছুক্ষন আগেও সিএসই অনুষদের শিক্ষকদের সাথে আলোচনায় বসেছিলাম। আমরা তাদের অনুরোধ করেছি ক্লাশ-পরীক্ষা নিতে। কিন্তু তারা প্রগতিশীল শিক্ষক ফোরামের সাথে একাত্মতা প্রকাশ করে আলোচনা শেষ না করেই চলে যান।

    উপাচার্য বলেন, বর্তমানে বিশ্ববিদ্যালয়ের যে অবস্থা তাতে করে শিক্ষার্থীদের মুখের দিকে তাকালে আমি খুব কষ্ট পাই। মাননীয় প্রধানমন্ত্রী অনেক আশা নিয়ে আমাকে এই বিশ্ববিদ্যালয়ে পাঠিয়েছেন। এই বিশ্ববিদ্যালয়কে আমার অনেক কিছু দেওয়ার আছে। কিন্তু সৃষ্ট সমস্যার কারণে আমি কোন কাজ ভালোমত করতে পারছি না।

    তিনি বলেন, আগামীকাল সকাল ১১টায় প্রগতিশীল শিক্ষকদের সাথে বিশ্ববিদ্যালয় প্রশাসনের আলোচনা রয়েছে। সেখানে সব কিছুর সমাধান হবে বলে তিনি আশা প্রকাশ করেন।

    এসময় আন্দোলনরত শিক্ষার্থীরা উপাচার্যকে বলেন, বিশ্ববিদ্যালয়ের অন্যান্য অনুষদের শিক্ষার্থী আমাদের সহপাঠীরা বর্তমানে অনার্স শেষ করে মাস্টার্সের ২য় সেমিস্টারে রয়েছে। আর সেখানে আমরা এখনো অনার্স শেষ করতে পারি নাই।

    তারা বলেন, শিক্ষকদের ব্যক্তি স্বার্থের জন্য বিশ্ববিদ্যালয়ের আজ এ অবস্থা। তাদের অভ্যন্তরে সৃষ্ট সমস্যার কারণে আমরা এখনো অনার্স শেষ করতে পারি নাই। গত দু-মাস আমরা ক্লাশ-পরীক্ষার জন্য অনুষদের ডীন এবং বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে গিয়েছি। কিন্তু কোন সমাধান আমরা পাইনি। তাই আমরা আমাদের পরিবার এবং নিজেদের ভবিষ্যতের কথা চিন্তা করে এই অনশনের ডাক দিয়েছি।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4673