বৃহস্পতিবার ২৯শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ | ১৪ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

আমিরাতে করোনায় প্রথমবারের মতো দুইজনের মৃত্যু

ডেস্ক   |   শনিবার, ২১ মার্চ ২০২০ | প্রিন্ট  

আমিরাতে করোনায় প্রথমবারের মতো দুইজনের মৃত্যু

বিশ্বব্যাপী মহামারি আকারে ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সংযুক্ত আরব আমিরাতে প্রথমবারের মতো দুইজনের মৃত্যু হয়েছে। শুক্রবার রাতে দেশটির স্বাস্থ্য ও প্রতিরোধ মন্ত্রনালয় (এমওএইচপি) এক ঘোষণায় এ কথা জানিয়েছে। মৃত্যু হওয়া ব্যক্তিদের মধ্যে একজন আরবীয় একটি দেশের নাগরিক। তার বয়স ৭৮ বছর। তিনি ইউরোপ থেকে এসেছিলেন। অপরজন ছিলেন ৫৮ বছর বয়সী এশিয়ান। তার হৃদরোগ ও কিডনির সমস্যা ছিল।
ওই দুই ব্যক্তির মৃত্যুতে তাদের পরিবারের প্রতি তার দুঃখ ও আন্তরিক শোক প্রকাশ করেছে মন্ত্রণালয়। মন্ত্রণালয় এটিও আশ্বস্ত করেছে যে, ওই ব্যক্তির জন্য চিকিৎসাসহ প্রয়োজনীয় সব ধরনের ব্যবস্থা নেয়া হয়েছিল। মন্ত্রণালয় আরও জানায়, বয়স্ক ব্যক্তি এবং যাদের রোগ প্রতিরোধ ক্ষমতা কম বা দীর্ঘস্থায়ী অসুস্থতায় ভুগছেন তাদের মধ্যে মৃত্যুর হার বেশি। এদিকে দেশটির স্বাস্থ্য ও প্রতিরোধ মন্ত্রণালয় সাধারণ জনগণকে স্বাস্থ্য কর্তৃপক্ষের সাথে সহযোগিতা করার আহ্বান জানিয়েছে। এছাড়া কভিড-19 এর বিস্তার রোধ করতে এবং সংযুক্ত আরব আমিরাতের সামগ্রিক স্বাস্থ্য ও সুরক্ষা নিশ্চিত করার জন্য ঘোষিত সতর্কতামূলক ব্যবস্থাগুলো– বিশেষত সামাজিক দূরত্বকে মেনে চলারও আহ্বান জানিয়েছে তারা।
উল্লেখ্য, আমিরাতে এখন পর্যন্ত ১৪০ জন করোনায় আক্রান্ত হয়েছে। আর চিকিৎসা নিয়ে সেরে উঠেছেন ৩১ জন এবং এক লাখ ২৭ হাজার জনের টেস্ট করা হয়েছে।

Facebook Comments Box


Posted ৯:৫২ অপরাহ্ণ | শনিবার, ২১ মার্চ ২০২০

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১