• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    ‘আমি কোন বাবার মেয়ে, সেটা তারা উপলব্ধি করতে পারেনি’

    আজকের অগ্রবাণী ডেস্ক | ৩১ আগস্ট ২০১৭ | ৬:১৭ অপরাহ্ণ

    ‘আমি কোন বাবার মেয়ে, সেটা তারা উপলব্ধি করতে পারেনি’

    জনগণের কল্যাণে কাজ করতে হলে যে ঝুঁকি নিতে হয়, সে শিক্ষা বঙ্গবন্ধুর কাছ থেকে পেয়েছেন বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার জাতীয় শোক দিবস উপলক্ষে রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউটে বাংলাদেশ ছাত্রলীগ আয়োজিত আলোচনায় প্রধানমন্ত্রী এ কথা বলেন। তিনি বলেন, পঁচাত্তরে যেই শক্তি ষড়যন্ত্র করেছিল, সেই শক্তি এখনো ষড়যন্ত্র করে যাচ্ছে, তা সত্ত্বেও দেশ এগিয়ে যাচ্ছে।


    শেখ হাসিনা আরো বলেন, একাত্তরে পরাজয়ের প্রতিশোধ নিতেই পঁচাত্তরের হত্যাকাণ্ড ঘটানো হয়েছিল। এ ঘটনার মাধ্যমে বাংলাদেশে স্বাধীনতাবিরোধীদের পুনর্বাসন করা হয়েছিল জানিয়ে প্রধানমন্ত্রী এ জন্য জিয়াউর রহমান, এরশাদ ও খালেদা জিয়াকে দায়ী করেন।

    ajkerograbani.com

    প্রধানমন্ত্রী বলেন, জিয়া, এরশাদ, খালেদা জিয়া সবাই ওই খুনিদের মদদ দিয়েছে, ভোট চুরি করে পার্লামেন্টে বসিয়েছে, তাদের নানাভাবে উৎসাহিত করেছে। কিন্তু আমি কোন বাবার মেয়ে, কোন মায়ের মেয়ে, সেটা তারা উপলব্ধি করতে পারেনি। জীবনের প্রতিকূল অবস্থা মোকাবিলা করেও আজকে আওয়ামী লীগ পরপর তিনবার সরকার গঠন করেছে বলেই আজকে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে।

    শিক্ষা একটি জাতিকে এগিয়ে নিয়ে যাওয়ার পূর্বশর্ত উল্লেখ করে শেখ হাসিনা ছাত্রলীগ নেতাকর্মীদের পড়াশোনায় আরো মনোযোগী হওয়ার আহ্বান জানান। তিনি বলেন, আওয়ামী লীগের একটা গুণ আছে। আওয়ামী লীগের তৃণমূল নেতারা সব সময় সঠিক সিদ্ধান্ত নেয়। কিন্তু উঁচু মহলে গেলে একটু উল্টোপাল্টা হয়ে যায়। দেশের জন্য যেকোনো ত্যাগ স্বীকার করা, যেকোনো ঝুঁকি নেওয়ার মতো সাহস রাখা। একজন রাজনীতিবিদের জন্য এটা অত্যন্ত গুরুত্বপূর্ণ। আর সেটা করতে পেরেছি বলেই ২১ বছর পর ক্ষমতায় এসেছি। নইলে জাতির পিতার পরিবারের কেউ ক্ষমতায় আসবে, এ চিন্তা তো তারা করেইনি। কারণ, এটা তো তারা চায়নি।’

    ‘ছাত্রলীগের ইতিহাস, বাংলাদেশের ইতিহাস’—বঙ্গবন্ধুর এই উক্তি ভুলে না যাওয়ার জন্য ছাত্রলীগের প্রতি আহ্বান জানান আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4755