• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    আমি পৃথিবীতে থাকবো না কিন্তু আমার রচনা সমগ্র টিকে থাকবে

    হেলেনা জাহাঙ্গীর | ০১ জুলাই ২০১৭ | ৮:১৯ পূর্বাহ্ণ

    আমি পৃথিবীতে থাকবো না কিন্তু আমার রচনা সমগ্র টিকে থাকবে

    আমার ব্যস্ততা বেড়েছে। সেটি নিয়ে নতুন করে কিছু বলার নেই। আমি প্রচুর অতীতে লিখেছি। এখন লেখার সময় করা কঠিন হয়ে পড়লেও সমাজের জন্য, রাষ্ট্রের জন্য লিখতে হবে। আমি মনে করছি, উপন্যাস, ছোট গল্প এবং একটি কাব্য গ্রন্থ আপাতভাবে রচনার মধ্য দিয়ে বাংলা সাহিত্যে আমি যথাযথ ভুমিকা রাখতে পারবো। লেখা ধরেছি। আমার মুল সত্তা আসলে লেখকি ভাবধারায় আপ্লুত। একজন নারী হিসাবে শুধুমাত্র নারীর অধিকার ইস্যুতে মেতে থেকে টাইপড লেখক হতেও চাই না।


    আমি সাধারণ মানুষের অযুত দিক নিয়ে কয়েকটি জনগুরুত্ব পূর্ণ ইস্যুতে এবং এই সমাজের জন্য বার্তা রাখতে উপন্যাসে মন দিয়েছি। মন দিয়েছি মানবিক প্রেমের আদ্যপান্ত তুলে ধরতে একটি ছোট গল্প রচনাতেও। কবি মনের উপর নির্ভর করে কাব্যগ্রন্থ সহ অন্যান্য দুটি পুস্তকের নামকরণ সময় মতো করে দেবো। উপন্যাসের ১১টি ধারার মধ্যে আমার উপন্যাসটিকেও আপনাদের আমলে নেয়ার মতো পরিস্থিতি সৃষ্টি হবে বলে মনে করছি। আমি পাঠক প্রিয়তা পাবো বলে বিশ্বাস করি। বাকিটা অবশ্যই মহান সৃষ্টিকর্তার উপর নির্ভর করছে। আমি মনে প্রাণে চাই, আমি যখন এই পৃথিবীতে থাকবো না- তখন আমার রচনা সমগ্র বাংলায় টিকে থাকবে, বেঁচে থাকবে।

    ajkerograbani.com

    লেখক : হেলেনা জাহাঙ্গীর, পরিচালক-এফবিসিসিআই

    হেলেনা জাহাঙ্গীরের ফেসবুক ওয়াল থেকে সংগৃহীত)

    Facebook Comments Box

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4757