• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    ‘আমেরিকার বিরুদ্ধে উত্তর কোরিয়া মারাত্মক প্রতিক্রিয়া দেখাতে পারে’

    অনলাইন ডেস্ক | ২৮ সেপ্টেম্বর ২০১৭ | ৪:৫৩ অপরাহ্ণ

    ‘আমেরিকার বিরুদ্ধে উত্তর কোরিয়া মারাত্মক প্রতিক্রিয়া দেখাতে পারে’

    উত্তর কোরিয়ার একজন পদস্থ কর্মকর্তা বলেছেন, মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সাম্প্রতিক হুমকির বিরুদ্ধে তার দেশ ‘মারাত্মক প্রতিক্রিয়া’ দেখাতে পারে।


    ইরানের প্রেস টিভিকে দেয়া এক সাক্ষাৎকারে উত্তর কোরিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ের এশিয়া বিষয়ক ভাইস জেনারেল ডিরেক্টর পায়েক হিওন চোল বলেন, উত্তর কোরিয়ার সার্বভৌমত্বরে বিরুদ্ধে ট্রাম্প যে হুমকি দিয়েছেন তার জবাব দিতে পিয়ংইয়ং বদ্ধপরিকর।


    গত ১৯ সেপ্টেম্বর জাতিসংঘের বার্ষিক সাধারণ অধিবেশনে প্রথমবারের মতো ভাষণ দিতে গিয়ে ট্রাম্প প্রয়োজনে উত্তর কোরিয়াকে ‘সম্পূর্ণ ধ্বংস’ করে ফেলার হুমকি দেন। উত্তর কোরিয়া বলেছে, ওই হুমকির মাধ্যমে মার্কিন প্রেসিডেন্ট পিয়ংইয়ংয়ের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছেন।

    প্রেস টিভির সংবাদদাতাকে পায়েক বলেন, আমেরিকার যুদ্ধ ঘোষণার বিরুদ্ধে পিয়ংইয়ং যে প্রতিক্রিয়া দেখাবে তাতে কোরীয় উপদ্বীপে শান্তি ফিরে আসতে পারে। উত্তর কোরিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ের এই পদস্থ কর্মকর্তা বলেন, আমেরিকা যখন তার দেশের সীমান্তের কাছে পরমাণু অস্ত্রের মহড়া চালায় তখন ওয়াশিংটনের মুখে আলোচনার কথা মানায় না।

    প্রেসিডেন্ট ট্রাম্প হুমকি দিলেও মার্কিন প্রতিরক্ষামন্ত্রী জিম ম্যাটিস সম্প্রতি বলেছেন, ওয়াশিংটন কোরীয় উপদ্বীপে সৃষ্ট সংকট ‘কূটনৈতিকভাবে’ সমাধান করতে চায়।

    উত্তর কোরিয়ার একের পর এক ক্ষেপণাস্ত্র ও পরমাণু অস্ত্র পরীক্ষার ঘোর বিরোধিতা করছে আমেরিকা। অন্যদিকে পিয়ংইয়ং বলছে, ওয়াশিংটন ও তার আঞ্চলিক মিত্র বিশেষ করে দক্ষিণ কোরিয়া ও জাপানের বিদ্বেষী আচরণের প্রতিক্রিয়ায় এসব পরীক্ষা চালানো উত্তর কোরিয়ার জন্য অপরিহার্য হয়ে পড়েছে। সূত্র: প্রেস টিভি

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4670