বুধবার ২০শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ৪ঠা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

আরও কমলো পিঁয়াজের দাম

  |   শুক্রবার, ০৬ মার্চ ২০২০ | প্রিন্ট  

আরও কমলো পিঁয়াজের দাম

পিঁয়াজের বাজারে কিছুটা স্বস্তির আভাস এসেছে। আরও কমেছে পেঁয়াজের দাম। গত সপ্তাহের ধারাবাহিকতায় চলতি সপ্তাহে দাম কমেছে আরও ১৫ থেকে ২০ টাকা। শুক্রবার ( ৬ মার্চ) রাজধানীর কারওয়ান বাজার ও হাতিরপুল বাজার ঘুরে এ তথ্য পাওয়া গেছে।
গত সেপ্টেম্বর ভারত পিঁয়াজ রপ্তানি বন্ধ করে দেয়ার পর ২৫০ টাকার ওপরে ওঠে যায় মসলা জাতীয় এই পণ্যটির দাম। এরপর নতুন পিঁয়াজ আসার পর দাম কিছুটা কমে আসে। সম্প্রতি ভারত রপ্তানি বন্ধের আদেশ তুলে নেয়ায় দাম আরও কমতে শুরু করেছে। গত সপ্তাহের তুলনায় পিঁয়াজের দাম কেজিতে কমেছে ১৫ থেকে ২০ টাকা। এর মাধ্যমে টানা দুই সপ্তাহে দাম কেজিতে কমেছে ৪০ টাকা।
বাজার ঘুরে দেখা গেছে, ভালো মানের দেশি পিঁয়াজের কেজি বিক্রি হচ্ছে ৭০ থেকে ৭৫ টাকায়, যা গত সপ্তাহে ছিল ৮০ থেকে ৯০ টাকা। দুই সপ্তাহ আগে ছিল ১০০ থেকে ১২০ টাকা। গত সপ্তাহ থেকে আমদানি করা ভালো মানের পিঁয়াজ বিক্রি হচ্ছে ৮০ থেকে ৮৫ টাকা কেজি, যা গত সপ্তাহে ছিল ৯০ থেকে ১০০ টাকা। আর দুই সপ্তাহ আগে ছিল ১১০ থেকে ১২০ টাকা।
এছাড়া মিশর, চীন, তুরস্ক ও পাকিস্তান থেকে আমদানি করা বড় পিঁয়াজের কেজি আগের সপ্তাহের মতো ৪০ থেকে ৫০ টাকায় বিক্রি হচ্ছে। তবে পিঁয়াজের দাম কমলেও অপরিবর্তিত রয়েছে রসুনের দাম। চীনা রসুনের কেজি বিক্রি হচ্ছে ১৭০ থেকে ১৮০ টাকা। আর দেশি রসুনের কেজি বিক্রি হচ্ছে ৮০ থেকে ৯০ টাকা।

Facebook Comments Box


Posted ১০:১৮ অপরাহ্ণ | শুক্রবার, ০৬ মার্চ ২০২০

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১