• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    আরিফ রানার সুরে আসছে দেহকাব্যের গান

    নিজস্ব প্রতিবেদক | ১৭ জুলাই ২০২০ | ৬:২০ অপরাহ্ণ

    আরিফ রানার সুরে আসছে দেহকাব্যের গান

    কাজী জহিরুল ইসলামের কথায় ‘ধুলপবনের গাও’ এর পর এবার আরিফ রানা নির্মাণ করলেন ‘দেহকাব্যের গান’। দেহকাব্য কবি কাজী জহিরুল ইসলামের একটি জনপ্রিয় কবিতার বই, যে গ্রন্থে ৪৪টি দেহত্ত্বের কবিতা সংকলিত হয়েছে। প্রতিটি কবিতার ইংরেজি অনুবাদ গ্রন্থটিকে আন্তর্জাতিক অঙ্গনেও পরিচিতি দিয়েছে। কবিতাগুলো ইংরেজিতে অনুবাদ করেছেন সিদ্দিক মাহমুদ।


    কবি এবার সেই কবিতাগুলোতে ইন্টারল্যুড এবং ব্রিজলাইন যোগ করে লিখছেন দেহকাব্যের গান। প্রথম গানটি “তুমি কি তার রাখো খবর কে আসে কে যায়/ দুই শত ছয় এক থেকে হয় একের মহিমায়” – এ সুরারোপ করে গেয়েছেন প্যারিসে বসবাসরত মেধাবী শিল্পী আরিফ রানা। আরিফ রানার ব্যতিক্রমী সুরে এবং গায়কী ঢংয়ে গানটি ভিন্ন মাত্রা পেয়েছে। গানটির মিউজিক ভিডিওর কাজও প্রায় শেষ। ভিডিওচিত্র নির্মাণেও আছে নতুনত্বের চমক। বাংলার মাটি থেকে উঠে আসা সুফি গানটির ভিডিওচিত্রে পশ্চিমা আধুনিকতার ফিউশন দর্শক শ্রোতার ভালো লাগবে বলে জানান সিনেম্যাটোগ্রাফার ও পরিচালক সৈয়দ সাহিল। ডিজাইন এবং এডিটিং করেছেন রিয়াজ হাসান হৃদয়, ভিডিও চিত্রের মডেল ফরহাদ পারভেজ এবং শিল্পী আরিফ রানা নিজেই।


    কাজী জহিরুল ইসলাম বলেন, আরিফ রানার মতো একজন মেধাবী সুরকারের সুরে এবং সঙ্গীত আয়োজনে দেহকাব্য এক ভিন্ন উচ্চতা পেয়েছে বলে আমি মনে করি। দেহকাব্য এখন আরো অনেক বেশি মানুষের কাছে পৌঁছে যাবে। আমি এই প্রকাশনার সাফল্য কামনা করি এবং চূড়ান্ত নির্মাণটি দেখার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছি।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4669