• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    আরো ৩ মাস থাকবে সিটিং সার্ভিস

    অনলাইন ডেস্ক | ০৪ মে ২০১৭ | ১০:০৮ পূর্বাহ্ণ

    আরো ৩ মাস থাকবে সিটিং সার্ভিস

    রাজধানীতে সিটিং সার্ভিস নামে চলাচলকারী পরিবহন আরো তিন মাস সময় পেল। তবে সিটিং বন্ধ করা বা চালু রাখার সিদ্ধান্ত নিতে ৮ সদস্য বিশিষ্ট সুপারিশ কমিটি গঠন করেছে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ)।


    গতকাল বুধবার বিআরটিএ’র চেয়ারম্যান মশিয়ার রহমানের নির্দেশে এ কমিটি গঠন করা হয়। জনস্বার্থে সিটিং সার্ভিস বহাল রাখা যাবে নাকি বন্ধ করা হবে এসব বিষয় খতিয়ে দেখে আগামী তিন মাসের মধ্যে কমিটিকে প্রতিবেদন দিতে বলা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন কমিটির প্রধান ও বিআরটিএ’র রোড সেফটি বিভাগের পরিচালক শেখ মো. মাহবুব-ই রব্বানী।


    কমিটি প্রধান বলেন, আট সদস্য বিশিষ্ট কমিটির অপর সদস্যরা হচ্ছেন- ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মাহবুবুর রহমান, শ্রমিক নেতা শাহজাহান বাবুল, ঢাকা মহানগর পুলিশের প্রতিনিধি, বিআরএটিএ ঢাকা বিভাগের পরিচালক।

    অপরদিকে সাংবাদিকদের মধ্যে রয়েছেন শ্যামল সরকার, ইশতিয়াক রেজা ও অজয় দাসগুপ্ত। তিনি আরো বলেন, কমিটি করা হলেও এখনো কমিটির সদস্যের মধ্যে কোনো বৈঠক হয়নি। বৈঠকে কী কী বিষয় বিবেচনায় নিয়ে সিটিং সার্ভিস বন্ধ বা চালু রাখা হবে তা নিয়ে আলোচনা করা হবে। সিটিং সার্ভিসের সুবিধা-অসুবিধা, ভাড়া নির্ধারণ, রুট নির্ধারণ, যাত্রীদের মন্তব্য, পরিবহন কর্তৃপক্ষের বক্তব্য নিয়ে এ ব্যাপারে কার্যকর সিদ্ধান্ত নেওয়া হবে।

    বাস মালিকদের চাপের মুখে সিটিং সার্ভিসের বিরুদ্ধে অভিযান স্থগিতের সিদ্ধান্ত নেওয়া হয়েছিল কিনা-সাংবাদিকের এমন প্রশ্নের জবাবে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, চাপের কাছে নতি স্বীকার নয় বরং যৌক্তিক এবং বাস্তবসম্মত সমাধান খুঁজতেই সিটিং সার্ভিসের বিরুদ্ধে অভিযান স্থগিত করা হয়েছে।

    গতকাল বুধবার মেট্রোরেল প্রকল্পের এক চুক্তি স্বাক্ষর অনুষ্ঠান শেষে সাংবাদিদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

    ওবায়দুল কাদের বলেন, আমি কোনো চাপের কাছে নতি স্বীকার করিনি। এখন সমস্যাটা হচ্ছে যখন একটা কাজ হয়, অনেকে গাড়ি নামায় না তখন আপনারাই বলেন গাড়ি নেই, জনদুর্ভোগ হচ্ছে, আবার আমরা যখন এ ব্যাপারে প্রেসার কমিয়ে দেই তখন দেখা যায়- আপনারা বলছেন রাস্তায় পরিবহনে নৈরাজ্য হচ্ছে। দুটোই কিন্তু শুনতে হচ্ছে।

    নতুন গাড়ি আমদানির চেষ্টা হচ্ছে জানিয়ে কাদের বলেন, সিটি করপোরেশন চার হাজার নতুন বাস আমদানিতে প্রাথমিকভাবে আলোচনা করেছে। এদিকে বিআরটিসির জন্য ইন্ডিয়া লাইন অব ক্রেডিটে ৬০০ বাস পাইপ লাইনে আছে।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4673